Australia vs India, 1st Test: Cheteshwar Pujara-কে 'Steve' বলে ডেকে বর্ণবাদ বিতর্কে Shane Warne

এবার টেস্ট সিরিজ শুরু হতেই বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করে বিতর্কে জড়ালেন অজি কিংবদন্তি শেন ওয়ার্ন (Shane Warne)।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Dec 18, 2020, 08:01 PM IST
Australia vs India, 1st Test: Cheteshwar Pujara-কে  'Steve' বলে ডেকে বর্ণবাদ বিতর্কে Shane Warne
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন:  অস্ট্রেলিয়া- ভারত হাইভোল্টেজ সিরিজ শুরুর আগে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে (অস্ট্রেলিয়া-ভারত প্রথম একদিনের ম্যাচের আগে)  ভারত ও অস্ট্রেলিয়া দুই দলের ক্রিকেটাররা খালি পায়ে গোল হয়ে দাঁড়িয়ে সম্মিলিতভাবে বর্ণবাদের বিরুদ্ধে প্রতিবাদ জানান।

এবার টেস্ট সিরিজ শুরু হতেই বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করে বিতর্কে জড়ালেন অজি কিংবদন্তি শেন ওয়ার্ন (Shane Warne)। অ্যাডিলেড টেস্টের প্রথম দিনে ধারাভাষ্যের সময় চেতেশ্বর পূজারাকে (Cheteshwar Pujara) 'স্টিভ' ('Steve') নামে ডেকে সমালোচনার মুখে কিংবদন্তি স্পিনার।

ইংলিশ কাউন্টি ক্রিকেটে ইয়র্কশায়ারের (Yorkshire) হয়ে যখন চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara) খেলতেন তখন তার নাম উচ্চারণে সমস্যা হত।
 অনেকে সেই কারণে তাঁকে 'স্টিভ'  ('Steve') নামে নাকি ডাকা হত। এদিকে ইয়র্কশায়ারের (Yorkshire) প্রাক্তন কর্মী তাজ বাট গুরুতর অভিযোগ এনে বলেছেন, সাদা চামড়ার নয় এমন সবাইকে 'স্টিভ'  ('Steve') বলে ডাকা হত।  এবং পূজারর নাম উচ্চারণ করা যেত না বলে তাকেও 'স্টিভ'  ('Steve') নামে ডাকা হত।

আরও পড়ুন- South Africa ক্রিকেটে চাঞ্চল্য! Covid আক্রান্তের সঙ্গে খেলেছেন ১০ প্রোটিয়া টেস্ট ক্রিকেটার

এই পরিস্থিতিতে ওয়ার্নের 'স্টিভ'  ('Steve') মন্তব্য ঘিরে তীব্র সমালোচনার ঝড়। ওয়ার্নের (Shane Warne) মন্তব্যকে ঘিরে সোশ্যাল মিডিয়ায় নিন্দার ঝড়।  বর্ণবিদ্বেষমূলক মন্তব্য হিসেবেই নেটিজেনরা ওয়ার্নের (Shane Warne) সমালোচনায় মুখর।

'ব্ল্যাক লাইভস ম্যাটার' আন্দোলনে বিশ্বের সর্বস্তরের মানুষের সঙ্গে সামিল হয়েছিল ক্রীড়াজগৎ। পিছিয়ে থাকেনি ক্রিকেটও।

আরও পড়ুন- Australia vs India, 1st Test: দাপুটে বোলিং ভারতের; পিঙ্ক টেস্টে প্রথম ইনিংসে লিড নিল Team India