South Africa ক্রিকেটে চাঞ্চল্য! Covid আক্রান্তের সঙ্গে খেলেছেন ১০ প্রোটিয়া টেস্ট ক্রিকেটার

যার ফলে আগামী মাস পর্যন্ত ঘরোয়া ক্রিকেট বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট সাউথ আফ্রিকা (Cricket South Africa)।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Dec 18, 2020, 07:01 PM IST
South Africa ক্রিকেটে চাঞ্চল্য! Covid আক্রান্তের সঙ্গে খেলেছেন ১০ প্রোটিয়া টেস্ট ক্রিকেটার
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন: করোনার দাপটে দক্ষিণ আফ্রিকায় (South Africa) ঘরোয়া ক্রিকেট বন্ধ। দক্ষিণ আফ্রিকায় (South Africa) দ্বিতীয় দফায় ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস (Covid-19)। যার ফলে আগামী মাস পর্যন্ত ঘরোয়া ক্রিকেট বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট সাউথ আফ্রিকা (Cricket South Africa)। এদিকে শ্রীলঙ্কার বিরুদ্ধে, দক্ষিণ আফ্রিকার টেস্ট স্কোয়াডে থাকা ১০ জন ক্রিকেটার খেলেছেন করোনা আক্রান্তের (Covid-19) সঙ্গে। যা ঘিরে ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টের দলে থাকা ১৬ জনের মধ্যে ১০ জন ক্রিকেটার করোনা আক্রান্তের (Covid-19) সঙ্গে খেলেছেন এই সপ্তাহে হওয়া প্রথম শ্রেণির ক্রিকেটে। আশঙ্কা বাড়ায় দ্রুত বন্ধ করে দেওয়া হয়েছে ঘরোয়া ক্রিকেট। রবিবার থেকে তিনটি চারদিনের ম্যাচ শুরু হওয়ার কথা ছিল, কিন্তু তা বন্ধ করে দেওয়া হয়েছে।

 

আরও পড়ুন- Australia vs India, 1st Test: পিঙ্ক টেস্টে উড়ন্ত Kohli-র দুরন্ত ক্যাচ, দেখুন ভিডিয়ো

সোমবার ঘরোয়া ক্রিকেটে ডলফিন বনাম টাইটানস (Dolphins vs Titans) এর ম্যাচ প্রথম দিনের পর বাতিল হয়ে গিয়েছিল। কারণ ডলফিনের এক ক্রিকেটার কোভিড পজিটিভ থাকায় ম্যাচটি বাতিল হয়। সেই ম্যাচে অংশ নিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার টেস্ট স্কোয়াডে থাকা পাঁচ ক্রিকেটার। স্কোয়াডের বাকি পাঁচ ক্রিকেটার আবার অংশ নিয়েছিলেন ঈগলস বনাম লায়ন্সের (Eagles vs Lions) ম্যাচে। যা বুধবার শেষ হয়েছিল। যদিও তার আগেই লায়ন্সের এক ক্রিকেটারের করোনা ধরা পড়েছিল।

 

২৬ ডিসেম্বর থেকে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরু হবার কথা দক্ষিণ আফ্রিকার। প্রথম টেস্টের দলে থাকা ১৬ জনের মধ্যে ১০ জন ক্রিকেটার করোনা আক্রান্তের সঙ্গে খেলেছেন। যারা খেলেননি সেই ছয় জন হলেন- কুইন্টন ডি কক (Quinton de Kock), ফাফ দু প্লেসি (Faf du Plessis), টেম্বা বাভুমা (Temba Bavuma), কাইল ভেরান্নে (Kyle Verreynne), অ্যানরিক নর্টজে (Anrich Nortje) এবং গ্লেনটন ষ্টারম্যান (Glenton Stuurman)।

 

আরও পড়ুন- Australia vs India, 1st Test: দাপুটে বোলিং ভারতের; পিঙ্ক টেস্টে প্রথম ইনিংসে লিড নিল Team India