'আপস নয়', মোহন-ইষ্টের পাশে দাঁড়িয়েই নির্দেশ মুখ্যমন্ত্রীর

Updated By: May 23, 2017, 10:51 PM IST
'আপস নয়', মোহন-ইষ্টের পাশে দাঁড়িয়েই নির্দেশ মুখ্যমন্ত্রীর

ব্যুরো:ভারতীয় ফুটবলে ইষ্টবেঙ্গল আর মোহনবাগানের ভবিষ্যত কি ? আই লিগ নাকি আই এস এল কোথায় খেলবে ভারতীয় ফুটবলের শতাব্দী প্রাচীন এই দুটি ক্লাব? ফেডারেশন আর দুই প্রধানের এই চাপানউতোরে এবার সরাসরি হস্তক্ষেপ করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। রাজ্য সরকারকে পাশে পেয়ে ফেডারেশন, আই এম জি আরের সাথে লড়াইয়ের রসদ পেল ইষ্টবেঙ্গল আর মোহনবাগান। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এই ইস্যুতে দুই প্রধানকে কোন অবস্থাতেই মাথা নিচু করে আপস করতে নিষেধ করেছেন। 

দুই প্রধানকে মুখ্যমন্ত্রী আশ্বস্ত  করায়  ফেডারেশনের পরবর্তী পদক্ষেপ না জানা পর্যন্ত তারা বিড জমা দেবে না বলে  জানিয়ে দিয়েছে ইষ্টবেঙ্গল। আর মোহনবাগানও আপাতত  বিড না তোলার সিদ্ধান্ত নিয়েছে। মঙ্গলবার বিকেলে নেতাজি ইন্ডোরে ক্রীড়ামন্ত্রী অরুপ বিশ্বাসের সাথে আলোচনায় বসেছিলেন দুই প্রধানের কর্তারা। সেই বৈঠকে ক্রীড়ামন্ত্রী অরুপ বিশ্বাস পরিস্কার করে জানিয়ে দেন সরকার তাদের পাশে আছে। এরপরই  ইষ্টবেঙ্গল মোহনবাগান কর্তাদের নবান্নে ডেকে পাঠান মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি  দুই প্রধানের কর্তাদের সাথে নিয়ে ক্রীড়ামন্ত্রী অরুপ বিশ্বাস নবান্নে পৌছান। এ যাবত ফেডারেশন, আই এম জি আরের সাথে  ইষ্টবেঙ্গল মোহনবাগান কর্তাদের কি কি বিষয়ে আলোচনা হয়েছে তা মুখ্যমন্ত্রীকে জানান দুই প্রধানের কর্তারা। সেই বৈঠকে উপস্থিত ছিলেন আইএফএ -র সচিব উত্পল গাঙ্গুলি। নবান্নে আলোচনার বিষয়বস্তু জানান আইএফএ -র সচিব ।

বাংলার ফুটবলের স্বার্থে দুই প্রধানের পাশাপাশি ক্রীড়ামন্ত্রী অরুপ বিশ্বাস এবং মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সঙ্গে বৈঠকে হাজির ছিলেন মহমেডান স্পোর্টিং ক্লাবকর্তারাও । 

.