জাতপাত তুলে কথা! আট মাস পর পুলিসি ঝামেলায় ফাঁসলেন Yuvraj Singh

যুবরাজের নামে যিনি অভিযোগ দায়ের করেছেন সেই ব্যক্তি দলিতদের অধিকার রক্ষার জন্য দীর্ঘদিন লড়াই করছেন।

Updated By: Feb 15, 2021, 11:27 AM IST
জাতপাত তুলে কথা! আট মাস পর পুলিসি ঝামেলায় ফাঁসলেন Yuvraj Singh

নিজস্ব প্রতিবেদন- আট মাস আগে তিনি একটি মন্তব্য করেছিলেন যুজবেন্দ্র চাহালকে। হয়তো সেই মন্তব্য করার আগে বেশি ভাবনা-চিন্তা করেননি তিনি। হয়তো বা ভাবেননি, একটা মন্তব্য নিয়ে এমন জলঘোলা হতে পারে! তবে এই সময়ে দাঁড়িয়ে জাতপাত নিয়ে কোনওরকম মন্তব্য করলে বিপদ তো বাড়বেই। বিশেষ করে তাঁর মতো একজন তারকা Social Media-তে এমন জাত তুলে কথা বললে সমস্যা তো বাড়ারই কথা! সেদিনের বলা কথার জন্য এবার আইনি ঝামেলায় ফাঁসলেন যুবরাজ সিং (Yuvraj Singh)। হরিয়ানার হিসারে ভারতীয় দলের প্রাক্তন তারকার নামে অভিযোগ দায়ের করলেন এক ব্যক্তি।

যুবরাজের নামে যিনি অভিযোগ দায়ের করেছেন সেই ব্যক্তি দলিতদের অধিকার রক্ষার জন্য দীর্ঘদিন লড়াই করছেন। IPC-র 153, 153A, 295, 505 ধারায় যুবরাজের নামে মামলা হয়েছে। Scheduled Castes ও Tribes-দের ব্যাপারে অশোভনীয় মন্তব্যের জন্য যুবরাজের নামে একের পর মামলা দায়ের হয়েছে। রজত কলসন নামের সেই ব্যক্তি দাবি করেছেন, যুবির মতো তারকারা প্রকাশ্যে দলিতদের নিয়ে অশ্লীল টিটকিরি করলে তা সমাজে গভীর প্রভাব ফেলে। সব থেকে বড় কথা, তাঁদের মতো অনেকেই দলিতদের অধিকার রক্ষার জন্য দীর্ঘদিন ধরে লড়াই করছেন। যুবরাজের মতো তারকাদের মন্তব্য তাঁদের এই লড়াইকে আরও বড় চ্যালেঞ্জের মুখে ফেলে দেয়।

আরও পড়ুন-  Ind Vs Eng: ঘূর্ণির ফাঁদে Team India, একা কুম্ভ আগলাচ্ছেন ক্যাপ্টেন কোহলি

যুবরাজ সিং (Yuvraj Singh) স্বাভাবিকভাবেই ড্যামেজ কন্ট্রোলে নেমেছেন। তিনি একটি পোস্টে লিখেছেন, ''আমার মন্তব্য অনিচ্ছাকৃত। কাউকে আঘাত করার জন্য আমি ওরকম মন্তব্য করিনি। আমাকে ভুল বোঝা হচ্ছে। একজন দায়িত্বশীল নাগরিক হিসাবে আমি বলব, আমার মন্তব্য কাউকে আঘাত করলে ক্ষমাপ্রার্থী। এই দেশ ও দেশবাসীর প্রতি আমার ভালবাসা চিরন্তন।'' উল্লেখ্য, আট মাস আগে Indtagram-এ রোহিত শর্মার সঙ্গে কথোপকথনের সময় জাতপাত তুলে কথা বলেছিলেন যুবি।