Covid-19, IPL 2022: ক্রোড়পতি লিগে ফের করোনা আতঙ্ক, আক্রান্ত Delhi-র এক বিদেশি ক্রিকেটার, নিভৃতবাসে Rishabh Pant-এর দল

গত ১৫ এপ্রিল দলের ফিজিও প্যাট্রিক ফারহার্ট প্রথম এই মারণ ভাইরাসের কবলে পড়েছিলেন। এরপর দলের এক ম্যাসিওর করোনায় আক্রান্ত হয়।   

Updated By: Apr 18, 2022, 01:00 PM IST
Covid-19, IPL 2022: ক্রোড়পতি লিগে ফের করোনা আতঙ্ক, আক্রান্ত Delhi-র এক বিদেশি ক্রিকেটার, নিভৃতবাসে Rishabh Pant-এর দল
ফের ভাইরাস হানা। নিভৃতবাসে ঋষভ পন্থের দিল্লি। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: আঁটোসাঁটো জৈব বলয় (Bio Bubble) গড়ে ফেলা। ভাইরাস হানা থেকে সবাইকে বাঁচিয়ে সুষ্ঠুভাবে আইপিএল ( IPL 2022) আয়োজন করতে চেয়েছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) বিসিসিআই (BCCI)। কিন্তু এতে কোনও লাভ হল না। জৈব বলয় ভেদ করে ফের একবার করোনা ভাইরাস (Covid 19) হানা দিল। এ বার আক্রান্ত দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) এক বিদেশি ক্রিকেটার। সূত্র মারফত জানা গিয়েছে যে, ঋষভ পন্থের (Rishabh Pant) দলের সেই বিদেশি ক্রিকেটারের র‍্যাপিড টেস্ট রিপোর্ট পজিটিভ এসেছে। ফলে নিয়মমাফিক এ বার তাঁর আরটি-পিসিআর (RT-PCR) পরীক্ষা হবে তাঁর। তারপরই তাঁর রিপোর্ট সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে। তাই আপাতত পুরো দিল্লি দলকে নিভৃতবাসে পাঠিয়ে দেওয়া হয়েছে। সূচি অনুসারে আগামী ২০ এপ্রিল পঞ্জাব কিংসের (Punjab Kings) বিরুদ্ধে মাঠে নামবেন কুলদীপ যাদব (Kuldeep Yadav), পৃথ্বী শাহরা (Prithvi Shaw)। সেইজন্য সোমবার দিল্লি দলের পুনে চলে যাওয়ার কথা। তবে ভাইরাস হানার জন্য এই সফর বাতিল করা হয়েছে।

যদি শেষ পর্যন্ত দিল্লির ওই বিদেশি ক্রিকেটারের আরটি-পিসিআর টেস্টের রিপোর্ট পজিটিভ আসে, তাহলে তিনি দিল্লি দলের তৃতীয় সদস্য হিসাবে করোনার কবলে পড়বেন। গত ১৫ এপ্রিল দলের ফিজিও প্যাট্রিক ফারহার্ট (Patrick Farhart) প্রথম এই মারণ ভাইরাসের কবলে পড়েছিলেন। এরপর দলের এক ম্যাসিওর করোনায় আক্রান্ত হয়। এ বার এক বিদেশি ক্রিকেটারের আক্রান্ত হওয়ার খবর পাওয়া যাচ্ছে। তবে আক্রান্ত বিদেশি ক্রিকেটারের নাম জানা যায়নি। তবে এই খবর চলতি আইপিএল-কে ফের একবার অনিশ্চয়তায় মুখে ফেলে দিল।

কোভিডের জন্য গত দুই মরশুম এই মেগা টুর্নামেন্ট ঘরের মাটিতে আয়োজন করা যায়নি। গত বছরের শুরুতে করোনা আবহেই দেশের মাটিতে বসেছিল ক্রোড়পতি লিগের আসর। কিন্তু ভাইরাস হানার জন্য মাঝপথেই প্রতিযোগিতা স্থগিত করতে বাধ্য হয় ভারতীয় ক্রিকেট বোর্ড। শেষ পর্যন্ত গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দ্বিতীয় দফার আইপিএল সংযুক্ত আরব আমিরশাহিতে টুর্নামেন্ট আয়োজন করা হয়।

দেশজুড়ে এখনও ভাইরাসের দাপট কমেনি। তাই একটা সময় ভারতে আইপিএল আয়োজন নিয়ে একটা সময় সংশয় তৈরি হয়েছিল। কিন্তু গত কয়েক মাসে দেশে সংক্রমণের হার অনেকটা কমে যাওয়ায় মহারাষ্ট্রের দু’টি শহরে প্রতিযোগিতা সিদ্ধান্ত নেয় বিসিসিআই। কঠিন জৈব সুরক্ষা বলয় গড়ে তোলা হয়েছিল। ক্রিকেটার, সাপোর্ট স্টাফ, তাঁদের পরিবার, এমনকী মাঠকর্মীরাও থাকছেন জৈব বলয়ে। কিন্তু এত কিছুর পরেও ভাইরাস জৈব বলয় ভেদ করে নিজের কাজটা করেই ফেলল। 

আরও পড়ুন: Deepak Chahar, IPL 2022: ১৪ কোটির চোট পাওয়া পেসারের বিকল্প কে? জবাব দিল CSK

আরও পড়ুন: Cheteshwar Pujara: Team India থেকে বাদ গিয়ে দ্বিশতরান করে জবাব দিলেন 'চে পূজারা'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.