GT vs CSK, IPL 2022: 'কিলার' Miller, Rashid-এর ব্যাটিং তাণ্ডবে উড়ে গেল Chennai, শীর্ষে Gujarat Titans

দেখে মনে হচ্ছিল বড় হারের মুখে পড়তে চলেছে গুজরাত। কিন্তু সেখান থেকেই শুরু হল মিলারের ঝড়। কোনও বোলারকে রেয়াত করলেন না তিনি।

Updated By: Apr 17, 2022, 11:45 PM IST
GT vs CSK, IPL 2022: 'কিলার' Miller, Rashid-এর ব্যাটিং তাণ্ডবে উড়ে গেল Chennai, শীর্ষে Gujarat Titans
এই জুটি ম্যাচ ঘুরিয়ে দিল। ছবি: টুইটার

চেন্নাই সুপার কিংস: ১৬৯/৫ (ঋতুরাজ-৭৩, রায়ডু-৪৬, জোসেফ-৩৪/২)
গুজরাট টাইটান্স: ১৭০/৭ (মিলার-৯৪* রশিদ-৪০ মহীশ-)
৩ উইকেটে জয়ী গুজরাট টাইটান্স

নিজস্ব প্রতিবেদন: হৃদপিণ্ড বাড়িয়ে দেওয়া একটা ম্যাচ। রক্তচাপ বাড়িয়ে দেওয়া একটা বাইশ গজের যুদ্ধ। ৯ বলে তখন দরকার আর ১৫ রান। শেষ দিকে পাল্টা মার দিয়ে তখন গুজরাত টাইটান্স (Gujarat Titans) ফেভারিট। ঠিক এমন মোক্ষম সময় ঘটল অঘটন। রাশিদ খানকে (Rashid Khan) আউট করে দিলেন ডোয়েন ব্র্যাভো (Dwayne Bravo)। পরের বলে তুলে নিলেন আলজারি জোসেফের (Alzarri Joseph) উইকেট। তবে শেষ পর্যন্ত হেরে মাঠ ছাড়ল মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni), রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। কারণ, ডেভিড মিলার (David Miller) 'কিলার' মুডে গুজরাতকে এনে দিলেন রুদ্ধশ্বাস ম্যাচে জয়। তবে এই জয়ে 'স্টপগ্যাপ' অধিনায়ক রাশিদ খানের প্রশংসাও প্রাপ্য। কারণ তিনিও যে মারকাটারি ইনিংস খেলেছিলেন। তাই তো সিএসকে-এর বিরুদ্ধে টানটান ম্যাচে তিন উইকেটে জিতে শীর্ষে চলে গেল হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) দল। এ দিকে একটা ম্যাচ হেরে প্লে অফের পথ কঠিনতর হল চারবারের জয়ী চেন্নাইয়ের।

টসে হেরে ব্যাট করতে নামে চেন্নাই। আগের ম্যাচে দুরন্ত ছন্দে ছিলেন রবিন উথাপ্পা। কিন্তু গুজরাতের বিরুদ্ধে মাত্র তিন রানে আউট হয়ে গেলেন তিনি। উথাপ্পাকে আউট করে চেন্নাইকে বড় ধাক্কা দেন মহম্মদ শামি। রান পাননি শিবম দুবেও। কিন্তু চেন্নাইয়ের হয়ে সঠিক সময়ে জ্বলে উঠলেন রুতুরাজ গায়কোয়াড়। তিনি ৪৮ বলে ৭৩ রান করলেন। তাঁর ইনিংস সাজানো ছিল ৫টি ছক্কা ও সমসংখ্যক বাউন্ডারি দিয়ে। ৩২ রানে চেন্নাই দু’উইকেট খোয়ানোর পর মিডল অর্ডারের স্তম্ভ হয়ে ওঠেন অম্বতি রায়ডু। 

গায়কোয়াড়ের সঙ্গে জুটি বাঁধলেন অম্বাতি রায়ডু। দু’জনে মিলে দ্রুত রান তুলতে থাকেন। ৯২ রানের জুটি বাঁধেন তাঁরা। গায়কোয়াড় অর্ধশতরান করলেও ৪৬ রানের মাথায় আউট হলেন রায়ডু। ৭৩ রান করে গায়কোয়াড় আউট হয়ে গেলে কিছুটা খেই হারায় চেন্নাই। শেষ ওভারে কয়েকটি বড় শট খেলেন রবীন্দ্র জাডেজা। ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৯ রানে শেষ হয় ধোনিদের ইনিংস।

জবাবে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই শুভমন গিলকে হারায় গুজরাত। শূন্য রান করে আউট হন তিনি। পরের ওভারেই সাজঘরে ফেরেন বিজয় শঙ্কর। এই ম্যাচে সুযোগ পাওয়া ঋদ্ধিমান সাহার সঙ্গে মিলে অভিনব মনোহর দলকে সামলানোর চেষ্টা করলেও ব্যর্থ হন। অভিনব ১২ ও ঋদ্ধি ১১ রান করে আউট হন। রান পাননি রাহুল তেওয়াটিয়াও।

দেখে মনে হচ্ছিল বড় হারের মুখে পড়তে চলেছে গুজরাত। কিন্তু সেখান থেকেই শুরু হল মিলারের ঝড়। কোনও বোলারকে রেয়াত করলেন না তিনি। একের পর এক বড় শট খেললেন। অর্ধশতরান করেন তিনি। আর তাঁকে যোগ্য সঙ্গত দিলেন অধিনায়ক রাশিদ। ক্রিস জর্ডনকে ১৮তম ওভারে তিনটি ছক্কা ও একটি চার মেরে খেলার ছবি বদলে দেন তিনি। ৫১ বলে ৯৪ রানে অপরাজিত থাকেন 'কিলার' মিলার। মারলেন ৮টি চার ও ৬টি ছয়। অন্যদিকে ২টি চার ও ৩টি ছয় মেরে ২১ বলে ৪০ রান করলেন রাশিদ। 

ফলে আর থামানো যায়নি গুজরাতকে। ১৯তম ওভারের শেষ দুই বলে ডোয়েন ব্র্যাভো দুই উইকেট নিলেও হার বাঁচাতে পারেননি। এক বল বাকি থাকতে ম্যাচ জিতে যায় গুজরাত। 

আরও পড়ুন: Deepak Chahar, IPL 2022: ১৪ কোটির চোট পাওয়া পেসারের বিকল্প কে? জবাব দিল CSK

আরও পড়ুন: Cheteshwar Pujara: Team India থেকে বাদ গিয়ে দ্বিশতরান করে জবাব দিলেন 'চে পূজারা'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.