পয়া মেলবোর্নে নয়, তৃতীয় টেস্ট ভারত কোথায় খেলবে, জানাল Cricket Australia

কোভিড সংক্রমণের বাড়বাড়ন্তের কথা মাথায় রেখে মেলবোর্ন স্টেডিয়াম কর্তৃপক্ষকে তৈরি থাকতে বলা হয়েছিল।

Updated By: Dec 29, 2020, 07:28 PM IST
পয়া মেলবোর্নে নয়, তৃতীয় টেস্ট ভারত কোথায় খেলবে, জানাল Cricket Australia

নিজস্ব প্রতিবেদন- করোনা সংক্রমণের হার বাড়ছিল। তাই সিডনি থেকে ম্যাচ সরতে পারে বলে আন্দাজ করা হয়েছিল। কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে জানানো হল, ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচ হবে সিডনিতেই। যদিও কোভিড সংক্রমণের বাড়বাড়ন্তের কথা মাথায় রেখে মেলবোর্ন স্টেডিয়াম কর্তৃপক্ষকে তৈরি থাকতে বলা হয়েছিল। মেলবোর্ন, ভারতের কাছে যা অন্যতম পয়া ভেনু। এখানেই দ্বিতীয় টেস্টে অজিদের হারিয়ে সিরিজে সমতা ফিরিয়েছে টিম ইন্ডিয়া। কিন্তু শেষমেশ  নতুন বছরের প্রথম ম্যাচ সিডনিতেই খেলতে হবে রাহানেদের।

সিডনিতে গত সপ্তাহে ১০০ জন নতুন করে করোনা আক্রান্তের খোঁজ পেয়েছিল প্রশাসন। সিডনি অস্ট্রেলিয়ার সব থেকে ঘন জনবসতিপূর্ণ শহর। তবে করোনা সংক্রমণের হার বাড়থে থাকায় গোটা শহরটাকেই যেন কোয়ারেন্টাইন করে ফেলেছিল প্রশাসন। শহরের চারপাশের সীমানা বন্ধ রাখা হয়েছিল। সিডনি থেকে অন্য কোনও শহরে গেলে, বা সিডনিতে কেউ পৌঁছলেই তাঁকে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে পাঠানো হচ্ছিল। এমন পরিস্থিতিতে ম্যাচ আয়োজন হলে সংক্রমণের হার নতুন করে বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছিল। কিন্তু ৭ জানুয়ারি সেই সিডনিতেই ম্যাচ আয়োজন করা হবে বলে জানিয়েছে Cricket Australia.

আরও পড়ুন-  মেলবোর্নে হার, জরিমানার সঙ্গে টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে পয়েন্ট কাটা গেল অজিদের

সিরিজের চতুর্থ ম্যাচ হবে ব্রিসবেনে। এদিকে সিডনিতে তৃতীয় ম্যাচ শেষ হলেই লকডাউন হওয়ার আশঙ্কা রয়েছে। কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে জানানো হয়েছে, সিডনি থেকে কেউ ব্রিসবেনে চতুর্থ ম্যাচ দেখতে যেতে চাইলে আলাদা ব্যবস্থা করা হবে। এর আগে সিডনিতে পিঙ্ক বল টেস্ট হয়েছে। ভেনু হিসাবে সিডনি যে অন্যতম, তা নিশ্চিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। করোনা আবহে ম্যাচ আয়োজনের ক্ষেত্রে বাড়তি সতর্কতা অবলম্বন করা হবে বলেও জানিয়েছে সিএ।