ক্রিকেটের বেসিক স্বার্থে আঘাত হেনে ভিলেন 'স্পাইডার ক্যাম'

Updated By: Jan 13, 2015, 08:55 PM IST

 

ওয়েব ডেস্ক: ড্রয়িংরুমে একেবারে সুন্দর করে পৌঁছে দিতে হবে তাই একেবারে ঘাড়ে চেপে বসে থাকেন ইনি। মাঠে খেলোয়াড়দের মাথার বেশ উপরে যার আনাগোনা।  এর আগেও তাঁর বিরুদ্ধে ইতিউতি অভিযোগ উঠেছিল, কিন্তু এবারের অভিযোগটা একেবারে সরাসরি। ইনি হলেন স্পাইডারক্যাম।

আধুনিক ক্রিকেটের ব্যবহারকারী যুগান্তকারী এক ক্যামেরা। যার মাধ্যমে তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নেওয়া থেকে শুরু করে আরও ভাল করে টেলিভিশন সম্প্রচার করা সম্ভব হয়। সিডনি টেস্টে সেই স্পাইডার ক্যামে বল লেগে প্রতিহত হওয়ায় ক্যাচ মিস করলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ।

৪৬ রানে ব্যাট করা অবস্থায় লোকেশ রাহুলের ক্যাচ মিস করেন স্মিথ। তারপরই ক্ষীপ্ত স্মিথ ক্যামেরার দিকে আঙুল তুলে বলেন, ''***ওয়ার। সম্প্রচারকারী সংস্থা চ্যানেলে নাইনের ধারাভাষ্যকাররাও বলেন, বল ক্যামেরায় লাগার জন্যই স্মিথের অসুবিধা হয় আর ক্যাচ ফস্কে যায়। ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে এই ক্যাচ মিস হওয়ায় একেবারে ভিলেন বনে যায়  'স্পাইডার ক্যাম'। ক্রিকেটের বেসিক স্বার্থ আঘাত লাগছে বলে অনেকেই দাবি করেন এত কাছে স্পাইডার ক্যাম লাগানো নিষিদ্ধ হওয়া উচিত। যদিও ইয়ান চ্যাপেলের মত প্রাক্তনরা স্পাইডার ক্যামের পক্ষেই কথা বলেছেন।

.