Andrew Symonds Death: শোকের চাদরে ঢেকেছে বাইশ গজ, ক্রিকেট হারাল সাইমন্ডসকে

 সাইমন্ডসের প্রয়াণে শোকাতুর ক্রিকেট মহারথীরা। সচিন তেন্ডুলকর থেকে শুরু করে অ্যাডাম গিলক্রিস্ট ও রিকি পন্টিংরা।  

Updated By: May 15, 2022, 02:20 PM IST
 Andrew Symonds Death: শোকের চাদরে ঢেকেছে বাইশ গজ, ক্রিকেট হারাল সাইমন্ডসকে
সাইমন্ডস স্মরণে বাইশ গজ

নিজস্ব প্রতিবেদন: রবির সকালে বাইশ গজের ঘুম ভেঙেছে মর্মান্তিক খবরে। ক্রিকেটবিশ্ব হারিয়েছে অন্যতম বর্ণাঢ্য চরিত্র অ্যান্ড্রু সাইমন্ডসকে (Andrew Symonds)। গতকাল রাতে ৪৬ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অজি তারকা। কুইন্সল্যান্ডের (Queensland) অ্যালিস রিভার ব্রিজের (Alice River Bridge) কাছে হার্ভে রেঞ্জ রোডে সাইমন্ডসের গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। সাইমন্ডসের প্রয়াণে শোকাতুর ক্রিকেট মহারথীরা। সচিন তেন্ডুলকর থেকে শুরু করে অ্যাডাম গিলক্রিস্ট ও রিকি পন্টিংরা।

সাইমন্ডস অস্ট্রেলিয়ার হয়ে ২৬টি টেস্ট খেলে ১৪৬২ রান করেছেন, ২টি সেঞ্চুরি ও ১০টি ফিফটি হাঁকান তিনি, নেন ২৪টি উইকেট ১৯৮টি ওয়ানডে এবং ১৪টি টি-টোয়েন্টি খেলেছিলেন সাইমন্ডস। ওয়ানডে ক্রিকেটে করেছেন ৫০০০-এর বেশি রান। গড় ৩৯.৭৫। ছটি সেঞ্চুরি ও ৩০টি হাফসেঞ্চুরি করেছেন তিনি। নিয়েছেন ১৩৩টি উইকেট। নয়ের দশকে সাইমন্ডস বাইশ গজ মাতিয়ে রেখেছিলেন। ক্রিকেট কেরিয়ারেই একাধিক বিতর্কেও জড়ান তিনি।

আরও পড়ুন: Andrew Symonds Death: সাইমন্ডসের প্রয়াণে শোকাতুর ফারহান-রামপালরা

আরও পড়ুন: Andrew Symonds: বিগ-বসের অতিথি থেকে হিন্দি ছবিতে অভিনয়, বলিউডের সঙ্গে অটুট সম্পর্ক ছিল অ্যান্ড্রু সাইমন্ডসের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

.