Cricket Ireland: জ্বর থেকে জীবন সংশয়! লিভার প্রতিস্থাপনই একমাত্র পথ, ভারতে আন্তর্জাতিক অলরাউন্ডার!

Irish Cricketer Simi Singh faces fight for life: জীবনের আশায় ভারতে চিকিৎসাধীন আন্তর্জাতিক অলরাউন্ডার! সবাই এখন তাঁর জন্য় করছেন প্রার্থনা।   

Updated By: Sep 6, 2024, 07:41 PM IST
Cricket Ireland: জ্বর থেকে জীবন সংশয়! লিভার প্রতিস্থাপনই একমাত্র পথ, ভারতে আন্তর্জাতিক অলরাউন্ডার!
সিমি সিংয়ের জীবন নিয়েই এখন ঘোরতর সংশয়!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ৭ বছর হল আইসিসি-র  (International Cricket Council) পূর্ণ সদস্য়ের তকমা পেয়েছে আয়ারল্য়ান্ড। যদিও নয়ের দশক থেকেই তারা আন্তর্জাতিক ক্রিকেট খেলছে অ্য়াসোসিয়েট সদস্য় হিসেবে। এহেন দেশের তারকা ক্রিকেটার অলরাউন্ডার সিমি সিংয়ের (Simi Singh) এখন ঘোরতর জীবন সংশয়! বেঁচে থাকার কাতর আর্তি নিয়ে তিনি রয়েছেন ভারতে। গুরুগ্রামের এক বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন সিমি! 

আরও পড়ুন: পাক বধ করে ভারতকে চ্যালেঞ্জ বাংলাদেশের, প্রলয়ের পূর্বাভাসে ভয়ংকর খেলার হুঁশিয়ারি...

কী হয়েছে আইরিশ অলরাউন্ডারের? পাঁচ-ছ'মাস আগে আয়ারল্যান্ডের ডাবলিনে থাকার সময়ে এক অজানা জ্বরে আক্রান্ত হন সিমি। তাঁর জ্বর আসছিল আর যাচ্ছিল। সেখানে পরীক্ষা–নিরীক্ষা করালেও কোনও সমস্যাই ধরা পড়েনি তখন। সিমির শারীরিক অবস্থার ক্রমেই অবনতি হয়। তাঁকে ভারতে নিয়ে আসা হয়। এখানেও শুরুর দিকে বেশ কয়েকটি পরীক্ষা–নিরীক্ষা করে রোগের কোনও হদিশ পাওয়া যায়নি। অবশেষে চণ্ডীগড়ের পিজিআই চিকিৎসকেরা ধরতে পারেন যে, সিমির লিভারেই সমস্যা! 

এখন লিভার প্রতিস্থাপনই একমাত্র সিমিকে বাঁচানোর রাস্তা। তবে এই অস্ত্রোপচার মোটেই সহজ হবে না সিমির জন্য়। চিকিৎসকেরা বলেছেন যে, সিমির কোমায় চলে যাওয়ার সম্ভাবনাও রয়েছে। আর তেমন ঘটলে লিভার প্রতিস্থাপন সম্ভব হবে না। সিমির স্ত্রী আগামদীপ কৌর ডাবলিনে কর্মরত। তিনি স্বামীকে আংশিক লিভার দান করতে পারবেন। এখন সিমির জন্য় সকলেই প্রার্থনা করছেন। 

২০২২ সালের অক্টোবরে দেশের জার্সিতে শেষবার খেলেছেন সিমি। ৩৫টি ওডিআই ম্য়াচে ব্যাট হাতে ৫৯৩ রান করেছেন। একটি সেঞ্চুরি ও একটি ফিফটি রয়েছে তাঁর। বল হাতে ৩৯ উইকেট নিয়েছেন অফস্পিনার। ৫৩ টি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ব্যাট হাতে তিনি ২৯৬ রান করেছেন। বল হাতে ৪৪ উইকেট পেয়েছেন তিনি। ২০২৩ সালের সেপ্টেম্বরের পর থেকে আর কোনও প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেননি জোড়া বিশ্বকাপ খেলা সিমি। 

আরও পড়ুন: কার্ডের চ্যালেঞ্জ থেকে কনকাশন সাব! আইএসএল তো দেখবেন, নতুন নিয়মগুলি কি জানেন?

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.