Cristiano Ronaldo: 'রোনাল্ডোকে ৪০ বছর বয়সেও খেলতে দেখলে অবাক হব না!'

প্রথম দফায় ২০০৩-২০০৯ পর্যন্ত ম্যাঞ্চেস্টারে খেলেছেন রোনাল্ডো। 

Updated By: Sep 25, 2021, 03:32 PM IST
 Cristiano Ronaldo: 'রোনাল্ডোকে ৪০ বছর বয়সেও খেলতে দেখলে অবাক হব না!'

নিজস্ব প্রতিবেদন: ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের (Manchester United) ম্যানেজার ওলে গুন্নার সোলসার (Ole Gunnar Solskjaer) মোহিত ক্রিশ্চিয়ানো রোনাল্ডোয় (Cristiano Ronaldo)। পর্তুগিজ কিংবদন্তি ৪০ বছর বয়স পর্যন্ত ফুটবল খেললেও অবাক হবেন না সোলসার। এমনটাই জানিয়েছেন তিনি।

এক যুগ পর ফের ম্যান ইউ-তে ফিরে এসেছেন সিআর সেভেন। লাল জার্সিতে 'দ্বিতীয় অভিষেক' করেও ফুটছেন রোনাল্ডো। প্রথম তিন ম্যাচেই তাঁর চার গোল করা হয়ে গিয়েছে। রোনাল্ডোর ফিটনেসে মোহিত সোলসার। শনিবার অ্যাস্টন ভিলার বিরুদ্ধে ঘরের মাঠে নামার আগে রোনাল্ডো স্তুতি শোনা গেল সোলসারের মুখে। তিনি বলছেন, "রোনাল্ডোকে ৪০ বছর বয়সেও খেলতে দেখলে অবাক হব না। ও যেভাবে নিজের দেখাশোনা করে, সেটাই ফারাক গড়ে দেয়। ও নিজের এনার্জির পুরোটা খেলাতেই দিয়েছে বলেই আজ ও এই জায়গায়। ওর খেলোয়াড়ি মানসিকতা অসাধারণ। সেটা ভিতর থেকে আসে। ওর মাথা বা পা যতক্ষণ চলবে ও ফুটবল খেলবে। আমি সবটা দিয়েছি।"  রোনাল্ডোর শারীরিক দক্ষতা বারবারই চমকে দিয়েছে মেডিক্যাল টেস্টে। বিশেষজ্ঞরা জানিয়ে দিয়েছেন যে, রোনাল্ডো ফিটনেস যেন কুড়ি বছরের ফুটবলারের মতো। দেখে মনে হয় না তিনি এখন বছর ছত্রিশের ফুটবলার। যাঁর আন্তর্জাতিক ফুটবলে ১৮টি বছর কাটানো হয়ে গিয়েছে। এমনই সিআর সেভেন।

আরও পড়ুন: IPL 2021: নটরাজন করোনাক্রান্ত হওয়ার পরেই আইপিএলে বড় পদক্ষেপ বোর্ডের

২০০৩-২০০৯ পর্যন্ত ম্যাঞ্চেস্টারে খেলেছেন রোনাল্ডো। তিনটি প্রিমিয়র লিগ, একটি এফএ কাপ ও চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন তিনি। ম্যাঞ্চেস্টারে খেলেই রোনাল্ডো তারকা হয়ে ওঠেন ফুটবল বিশ্বের। এরপর রিয়াল মাদ্রিদে গিয়ে সিআর সেভেন হয়ে যান মহাতারকা। দুই বছরের চুক্তিতে রোনাল্ডোকে ১৫ মিলিয়ন ইউরো ও অতিরিক্ত ৮ মিলিয়ন ইউরো অ্যাড-অন হিসাবে দিচ্ছে রেড ডেভিলস। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)