Cristiano Ronaldo: জল্পনার অবসান! ম্যানচেস্টার ছেড়ে প্রত্যাশা মতোই আল নাসেরে রোনাল্ডো

কাতারের টুর্নামেন্টে মিশ্র সাফল্য পেয়েছেন তিনি। পাঁচটি বিশ্বকাপে গোল করা প্রথম পুরুষ খেলোয়াড় হয়েছিলেন কিন্তু কোয়ার্টার ফাইনালে পর্তুগাল মরক্কোর কাছে ১-০ গোলে হেরে যাওয়ার খেলাতেও তিনি দ্বিতীয়ার্ধের বিকল্প খেলোয়াড় হিসেবেই মাঠে নামেন। পাঁচবারের ব্যালন ডি'ওর জয়ী এই পরাজয়ের পরে তার আন্তর্জাতিক ভবিষ্যত সম্পর্কে উদ্বিগ্ন ছিলেন।

Updated By: Dec 31, 2022, 09:13 AM IST
Cristiano Ronaldo: জল্পনার অবসান! ম্যানচেস্টার ছেড়ে প্রত্যাশা মতোই আল নাসেরে রোনাল্ডো

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ম্যানইউ (Manchester United) থেকে তাঁর বিতর্কিত বিদায়ের পরে অবশেষে সৌদি আরবের (Saudi Arabia) ক্লাব আল-নাসেরে (Al Nassr) যোগ দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। শুক্রবার এই ঘোষণা করেছে আল নাসের। রোনাল্ডো ২০২৫ সালের গ্রীষ্ম পর্যন্ত একটি চুক্তি স্বাক্ষর করেন। জানা গিয়েছে এই চুক্তির পরে বর্তমানে তিনি ইতিহাসের সর্বোচ্চ বেতনভোগী খেলোয়াড়। প্রতি বছর ৭৫ মিলিয়ন ডলার পাবেন তিনি এমনটাই জানা গিয়েছে।

চুক্তির কথা ঘোষণা করে আল-নাসেরের বিবৃতির বিষয়ে রোনাল্ডো বলেছেন, ‘আমি একটি ভিন্ন দেশে একটি নতুন ফুটবল লিগ উপভোগ করার জন্য উত্তেজিত’।

তিনি আরও বলেন, ‘আল নাসের সৌদি আরবে পুরুষ এবং মহিলা ফুটবল উভয় ক্ষেত্রেই যা উন্নতি করছে তার দৃষ্টিভঙ্গি খুবই অনুপ্রেরণাদায়ক। বিশ্বকাপে সৌদি আরবের সাম্প্রতিক পারফরম্যান্স থেকে আমরা দেখতে পাচ্ছি যে এর ফুটবল আকাঙ্খ্যা অনেক বড় এবং অনেক কিছু সম্ভব’।

রোনাল্ডো আরও যোগ করেন, ‘আমি সৌভাগ্যবান যে আমি ইউরোপীয় ফুটবলে জেতার জন্য যা চেয়েছি সবই জিতেছি এবং এখন অনুভব করছি যে এশিয়ায় আমার অভিজ্ঞতা শেয়ার করার এটাই সঠিক মুহূর্ত। আমি আমার নতুন সতীর্থদের সঙ্গে যোগ দেওয়ার জন্য উন্মুখ এবং তাদের সঙ্গে একসঙ্গে ক্লাবকে সাফল্য অর্জনে সাহায্য করার জন্য অপেক্ষা করছি।‘

রোনাল্ডো গত মাসে ওল্ড ট্র্যাফোর্ড থেকে বেরিয়ে আসতে বাধ্য হন, একটি বিতর্কিত টিভি সাক্ষাৎকারের পরে পারস্পরিকভাবে তাঁরা চুক্তি বাতিল করেন।

জানা গিয়েছে যে ৩৭ বছর বয়সী রোনাল্ডো এই মাসের শুরুতে রিয়াল মাদ্রিদের ভালদেবেবাস প্রশিক্ষণ মাঠে একাই প্রশিক্ষণ শুরু করেন। সেখানেই তিনি বিশ্বকাপ থেকে পর্তুগালের বিদায়ের পরে তার ভবিষ্যতের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন।

 

আরও পড়ুন: ISL 2022-23, East Bengal: আইএসএলে অবশেষে ঘরের মাঠে জয়, বেঙ্গালুরুকে হারাল ইস্টবেঙ্গল

কাতারের টুর্নামেন্টে মিশ্র সাফল্য পেয়েছেন তিনি। পাঁচটি বিশ্বকাপে গোল করা প্রথম পুরুষ খেলোয়াড় হয়েছিলেন কিন্তু কোয়ার্টার ফাইনালে পর্তুগাল মরক্কোর কাছে ১-০ গোলে হেরে যাওয়ার খেলাতেও তিনি দ্বিতীয়ার্ধের বিকল্প খেলোয়াড় হিসেবেই মাঠে নামেন।

পাঁচবারের ব্যালন ডি'ওর জয়ী এই পরাজয়ের পরে তার আন্তর্জাতিক ভবিষ্যত সম্পর্কে উদ্বিগ্ন ছিলেন।

এই মাসের শুরুতে ইউনাইটেড বস এরিক টেন হ্যাগ বলেন যে রোনাল্ডোর বিদায়ের পরে ক্লাব ‘ভবিষ্যতের দিকে তাকিয়ে আছে’। তিনি ব্যাখ্যা করে বলেন যে রোনাল্ডো ‘চলে গিয়েছে এবং এটি অতীত’।

আরও পড়ুন: Rishabh Pant's Health Update: চলে এল এমআরআই রিপোর্ট, হয়ে গেল প্লাস্টিক সার্জারি

আল-নাসেরের প্রেসিডেন্ট মুসাল্লি আলমুয়াম্মার এক বিবৃতিতে বলেছেন, ‘এটি ইতিহাসের চেয়েও বেশি কিছু’। ‘এই স্বাক্ষর শুধুমাত্র আমাদের ক্লাবকে আরও বেশি সাফল্য অর্জনে অনুপ্রাণিত করবে তাই নয় এর পাশাপাশি আমাদের লীগ, আমাদের দেশ এবং ভবিষ্যত প্রজন্মের ছেলে ও মেয়েদের নিজেদের সেরা কাজ করতে অনুপ্রাণিত করবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.