CSK vs KKR, IPL 2021: রুদ্ধশ্বাস ম্যাচে কলকাতাকে হারিয়ে ফের একে ধোনির চেন্নাই

অপ্রতিরোধ্য 'চেন্নাই এক্সপ্রেস'।

Updated By: Sep 26, 2021, 10:25 PM IST
CSK vs KKR, IPL 2021: রুদ্ধশ্বাস ম্যাচে কলকাতাকে হারিয়ে ফের একে ধোনির চেন্নাই

কলকাতা নাইট রাইডার্স ১৭১/৬
চেন্নাই সুপার কিংস ১৭২/৮
২ উইকেটে জয়ী চেন্নাই সুপার কিংস
ম্যাচের সেরা: রবীন্দ্র জাদেজা

নিজস্ব প্রতিবেদন: আইপিএলে (IPL 2021) রবিবাসরীয় 'ডাবল হেডারে'র প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল চেন্নাই সুপার কিংস ও কলকাতা নাইট রাইডার্স (CSK vs KKR)। শেষ ওভারের শেষ বলের থ্রিলারে রুদ্ধশ্বাস ম্যাচে কেকেআরকে ২ উইকেটে হারিয়ে দিল চেন্নাই। ফের একবার এমএস ধোনি অ্যান্ড কোং লিগ তালিকায় একে উঠে আসল। ১০ ম্যাচে ১৬ পয়েন্টের সৌজন্যে সিএসকে এখন মগডালে। সমসংখ্যক ম্য়াচে একই পয়েন্টে দাঁড়িয়ে দুয়ে দিল্লি ক্যাপিটালস।

এদিন আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অইন মর্গ্যান। মাত্র ৯ রানে ওপেনার শুভমান গিল ফিরে যাওয়ার (রানআউট) পর আরেক ওপেনার ভেঙ্কটেশ আইয়ার ও তিনে নামা রাহুল ত্রিপাঠী প্রাথমিক ধাক্কা সামাল দেন। ১৮ রান করে আইয়ার শার্দূল ঠাকুরের হাতে উইকেটের পিছনে ধোনির হাতে ক্যাচ তুলে দেন। আইয়ার ফেরার প্রায় সঙ্গে সঙ্গেই ক্যাপ্টেন মর্গ্যানও আউট হয়ে যান। ১৪ বলে মাত্র ৮ রান করেন তিনি। হ্যাজেলউডের শিকার হন তিনি। এরপর ত্রিপাঠী ও নীতীশ রানা ইনিংসের হাল ধরেন। ত্রিপাঠী ৩৩ বলে ৪৫ রানের ইনিংস খেলে ডাগআউটে ফেরেন। রানা শেষ পর্যন্ত ক্রিজে ছিলেন। তাঁকে সঙ্গ দেন আন্দ্রে রাসেল (২০) ও দীনেশ কার্তিক (২৬)। নির্ধারিত ওভারে কেকেআর হাফ ডজন উইকেট হারিয়ে ১৭১ রান তোলে।

আরও পড়ুন: SC East Bengal: ইস্টবেঙ্গলে অরিন্দমদের পাঠ দিতে এলেন চেলসির প্রাক্তন গোলকিপার কোচ

জবাবে চেন্নাইয়ের হয়ে শুরুটা দারুণ করেন দুই ওপেনার রুতুরাজ গায়কোয়াড় ও ফাফ দু প্লেসিস। প্রথম উইকেটে ৭৪ রান তুলে দেন তাঁরা। রাসেলের বলে মর্গ্যানের হাতে ক্যাচ দিয়ে আউট হয়ে যান রুতুরাজ (২৮ বলে ৪০)। এরপর ফাফ ফেরেন ৪৩ রানে। এরপর মঈন আলি ক্রিজে আসেন। তাঁকে সঙ্গ দিতে আসা আম্বাতি রায়ডু ১০ রানে আউট হয়ে যান। মঈন আলি যদিও ৩২ রান যোগ করে আউট হন। তিনি যখন ফেরেন তখন ১৭ ওভারের খেলা চলছিল। চেন্নাই ১৩৮ রানে ৪ উইকেট হারিয়ে ফেলে। এরপর সুরেশ রায়না (১১), এমএস ধোনি (১) আসেন ও ফিরে যান। ম্যাচ জেতানোর দায়িত্ব কাঁধে তুলে নেন রবীন্দ্র জাদেজা। শেষ ওভারে চেন্নাইয়ের জয়ের জন্য প্রয়োজন ছিল মাত্র চার রান। কিন্তু সেই ম্যাচই রুদ্ধশ্বাস ম্যাচে বদলে যায়। জাদেজা ও স্যাম কারান ছিলেন ক্রিজে। মর্গ্যান বল তুলে দেন নারিনকে। প্রথম বলেই কারানকে ফিরিয়ে দেন নারিন। ম্যাচের ৫ নম্বর বলে আউট হন জাদেজা। ৮ বলে ২২ রানের আগুনে ইনিংস খেলে আউট হন তিনি। চেন্নাইয়ের এক বলে এক রান দরকার ছিল জেতার জন্য়। দীপক চাহার সেই কাজ করে চেন্নাইয়ের ফ্যানেদের সেলিব্রেশনে মাতান।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)