IPL 2021 Final: 'এই আইপিএলের যোগ্য চ্যাম্পিয়ন কেকেআর'! বক্তা এমএস ধোনি

সিএসকে বিশ্বের প্রথম টি-২০ ফ্যাঞ্চাইজি হিসাবে তিনটি পৃথক দশকে একটি করে খেতাব জয়ের নজির গড়ল।

Updated By: Oct 16, 2021, 10:27 AM IST
IPL 2021 Final: 'এই আইপিএলের যোগ্য চ্যাম্পিয়ন কেকেআর'! বক্তা এমএস ধোনি

নিজস্ব প্রতিবেদন: এমএস ধোনির (MS Dhoni) চেন্নাই সুপার কিংস চতুর্থ বারের জন্য আইপিএল (IPL 2021 Final) চ্যাম্পিয়ন হয়েছে। শুক্রবার দুবাইয়ে আইপিএল ফাইনালে সিএসকে ২৭ রানে হারিয়েছে কলকাতা নাইট রাইডার্সকে (Kolkata Knight Riders)। ধোনি অ্যান্ড কোংয়ের ১৯২ রান তাড়া করতে নেমে কলকাতা শুরুটা দারুণ করেও শেষ রক্ষা করতে পারেনি। ধোনির বোলারদের সৌজন্যে কলকাতা ফিনিশিং লাইন টপকাতে পারেনি।

কেরিয়ারে চার নম্বর আইপিএল ট্রফি জিতেও ধোনির মুখে কিন্তু কেকেআরের প্রশংসাই শোনা গেল প্রথমে। ম্যাচের পর ধোনি বললেন,  "আমি সিএসকে-র ব্যাপারে কথা বলা শুরু করার আগে কেকেআর-কে নিয়ে কথা বলতে চাই। অত্যন্ত কঠিন ছিল ফিরে আসা। ওরা সেটাই করেছে। যদি কোনও দল এবারের আইপিএল জয়ের যোগ্য দাবিদার হয়ে থাকে, তাহলে সেটা কেকেআর। এর বিরাট অবদান রয়েছে দলের, কোচেদের ও সাপোর্ট স্টাফদের। এই বিরতি ওদের অনেকটা সাহায্য করেছে।"  

আরও পড়ুন: IPL 2021 Final, CSK VS KKR: চতুর্থবার ট্রফি জিতে বিজয়ার হাসি ধোনির, দশমীর বিষাদ কলকাতার

অন্যদিকে ফের ব্যর্থ হলেন অধিনায়ক অইন মর্গান। গোটা আইপিএলে তাঁর কাছ থেকে অধিনায়কসুলভ পারফরম্যান্স পেল না কলকাতা। ফাইনালেও জ্বলে উঠতে পারলেন না মর্গান। ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬৫ রানে শেষ হয় কলকাতার ইনিংস। তবে পরাজয় স্পষ্ট হয়ে গিয়েছিল ১৫ ওভারেই। আর দিনের শেষে ধোনি বুঝিয়ে দিলেন, সিংহ বৃদ্ধ হলেও সিংহই থাকে।

সিএসকে বিশ্বের প্রথম টি-২০ ফ্যাঞ্চাইজি হিসাবে তিনটি পৃথক দশকে একটি করে খেতাব জয়ের নজির গড়ল। চেন্নাই ২০১০ সালে আইপিএল খেতাব জয়ের পর ২০১১ ও ২০১৮ সালে জেতে। এরপর আবার ২০২১ সালে ধোনি বাহিনী জিতল। অন্যদিকে ধোনি ৩০০ তম টি-২০ ম্যাচে দলকে নেতৃত্ব দিলেন। ধোনির পরেই রয়েছেন ড্যারেন স্যামি (২০৮)। ধোনি ও স্যামি ক্রিকেট গ্রহের দুই ক্রিকেটার যাঁরা ২০০টির বেশি টি-২০ ম্যাচে দলকে নেতৃত্ব দিয়েছেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)