Virat Kohli: কেন ক্যাপ্টেনসি ছাড়লেন কোহলি? 'বিচিত্র' ব্যাখ্যা প্রাক্তন সতীর্থের!

ক্যাপ্টেনসি ছাড়লেন কোহলি, ব্যাখ্যা দিলেন স্টেইন!

Updated By: Jan 20, 2022, 02:28 PM IST
Virat Kohli: কেন ক্যাপ্টেনসি ছাড়লেন কোহলি? 'বিচিত্র' ব্যাখ্যা প্রাক্তন সতীর্থের!
বিরাট কোহলি

নিজস্ব প্রতিবেদন: দক্ষিণ আফ্রিকার কাছে টেস্ট সিরিজ খোয়ানোর পরেই চরম সিদ্ধান্ত নিয়ে ফেলেন বিরাট কোহলি (Virat Kohli)। টুইট বিবৃতি দিয়ে তিনি জানিয়ে দেন যে, এবার টেস্ট দলের নেতৃত্ব থেকেও সরে দাঁড়াচ্ছেন তিনি। কোহলির এহেন আকস্মিক সিদ্ধান্তে কার্যত আলোড়ন ফেলে দেয় বাইশ গজে। এই সিদ্ধান্তে রীতিমতো হতবাক হয়েছেন কিংবদন্তি প্রোটিয়া পেসার ডেল স্টেইনও (Dale Steyn)। যিনি কোহলির বিরুদ্ধে যেমন একাধিক ম্য়াচ খেলেছেন, তেমনই তিনি কোহলির সতীর্থও। দুই দফায় মোট পাঁচ বছর কোহলির সঙ্গে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোরে খেলেছেন দক্ষিণ আফ্রিকার সর্বকালের অন্যতম সেরা জোরে বোলার।

ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের সম্প্রচারকারী চ্যানেলে স্টেইন কথা বলেছেন কোহলির পদত্যাগ নিয়ে। কোহলির ক্যাপ্টেনসি ছাড়ার কারণ হিসাবে 'বিচিত্র' ব্যাখ্যা দিলেন প্রাক্তন সতীর্থ! স্টেইন বলছেন, "হতে পারে এই বায়ো-বাবল কোহলির পারিবারিক জীবনে প্রভাব ফেলেছে! ওর এখন নতুন একটা পরিবার হয়েছে। ক্যাপ্টেনসি নিঃস্বার্থ একটা বিষয়। আমাদের সকলকেই দলের সেরাটা দেওয়ার জন্যই ফোকাস করতে হয়। কিন্তু যখনই পরিবারে স্ত্রী বা সন্তান চলে আসে তখন আর অন্য কিছু প্রাধান্য পায় না। বিরাট এখন অধিনায়কত্ব ছেড়ে দিয়েছে। এবার পরিবার এবং ব্যাটিংয়ে আরও বেশি ফোকাস করতে পারবে। একটা ভাল বিরাট কোহলিকে দেখতে পাব। ও দীর্ঘদিন আন্তর্জাতিক শতরান পায়নি।"

আরও পড়ুন: ICC Test Rankings: অ্যাশেজ জিতে একে অস্ট্রেলিয়া, তিনে নেম এল ইন্ডিয়া!

সাত বছর পর এই প্রথম কোহলি খেললেন একজন ক্রিকেটার হিসাবেই, অধিনায়ক হিসাবে নয়। কেএল রাহুলের নেতৃত্বে পঞ্চাশের ওভারের সংস্করণে খেললেন কোহলি। সাদা বলের ক্রিকেটে ক্যাপ্টেনসি খোয়ানোর পর কোহলির খেলার কথা ছিল নতুন ক্যাপ্টেন রোহিত শর্মার নেতৃত্বেই। কিন্তু চোটের কারণ রোহিত ম্যান্ডেলার দেশে না আসায় রাহুলের হাতেই উঠেছে ক্যাপ্টেনসির ব্যাটন। শেষবার ২০১৯ সালের ২৩ নভেম্বর বাংলাদেশের বিরুদ্ধে শতরানের মুখ দেখা কোহলির ব্যাটের দিকে তাকিয়ে আছেন তাঁর আপামোর ভক্তবৃন্দ। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম্যাচে কোহলি তিন অঙ্কের রান করতে পারেননি যদিও!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.