পাকিস্তানের হিন্দু ক্রিকেটারের বিস্ফোরক দাবি, ''আফ্রিদির নোংরামির শিকার আমি''

এর আগেও তিনি বলেছিলেন, তিনি হিন্দু ছিলেন বলেই পাকিস্তানের অনেক ক্রিকেটার তাঁর সঙ্গে এক টেবিলে বসে খাবার খেতেন না। 

Updated By: May 18, 2020, 02:25 PM IST
পাকিস্তানের হিন্দু ক্রিকেটারের বিস্ফোরক দাবি, ''আফ্রিদির নোংরামির শিকার আমি''

নিজস্ব প্রতিবেদন— তিনি বলেছিলেন, একে একে সব প্রাক্তন ক্রিকেটারের মুখোশ টেনে খুলে দেবেন! পাকিস্তানের ইতিহাসে তিনি দ্বিতীয় হিন্দু ক্রিকেটার। স্রেফ হিন্দু ধর্মবলম্বী ক্রিকেটার হওয়ায় তাঁকে অনেক নোংরামির শিকার হতে হয়েছে বলে দাবি করেছিলেন দানিশ কানেরিয়া। আর এবার তাঁর অভিযোগের আঙুল শাহিদ আফ্রিদির দিকে। দানিশ জানিয়েছেন, হিন্দু ধর্মাবলম্বী ছিলেন বলে আফ্রিদির ষড়যন্ত্রের শিকার হতে হয়েছে তাঁকে। এর আগেও তিনি বলেছিলেন, তিনি হিন্দু ছিলেন বলেই পাকিস্তানের অনেক ক্রিকেটার তাঁর সঙ্গে এক টেবিলে বসে খাবার খেতেন না। আর এবার তিনি জানালেন, তাঁর কেরিয়ার শেষ করে দেওয়ার জন্য আফ্রিদি কোনও চেষ্টা বাকি রাখেননি।

পাক অধিকৃত কাশ্মীরে দাঁড়িয়ে ভারতীয় প্রধানমন্ত্রী নামে কুকথা বলেছিলেন আফ্রিদি। তার জন্য তাঁকে ধুয়ে দিয়েছেন গৌতম গম্ভীর। এমনকী হরভজন সিং বলেছেন, তুমি বন্ধুত্বের যোগ্য নয়। দুর্যোগের সময়ও দুই দেশের ভেদাভেদের কথা প্রচার করায় অনেকেই আফ্রিদির মানসিকতা নিয়েও প্রশ্ন তুলে দিয়েছেন। ভারতীয় ক্রিকেটাররা তাঁকে সাফ জানিয়েছেন, কাশ্মীর ভারতের অঙ্গ ছিল ও থাকবে। তবে আফ্রিদি এসব কানে তোলেন না। তিনি নিজের মতো যেটা ভাল বোঝেন, তাই করেন। তবে তিনি যে আসলে ধর্মীয় ভেদাভেদের পক্ষে, তা আরও একবার বুঝিয়ে দিল কানেরিয়ার বলা কথাগুলি। তবে কয়েকদিন আগেই আফ্রিদি পাকিস্তানের এক মন্দিরে গিয়ে দুঃস্থ মানুষদের খাবার বিতরণ করেছিলেন। তার সেইসব ভাল প্রচেষ্টায় জল ঢেলে দিল কানেরিয়ার এমন বিস্ফোরক দাবি। নতুন করে প্রশ্ন উঠল অনেক।

আরও পড়ুন— লকডাউন ৪.০! অদ্ভুত শর্তে খুলবে স্টেডিয়াম, আইপিএলের ভবিষ্যত্ কী?

কানেরিয়া বলেছেন, আমার কেরিয়ারের শুরু থেকে আফ্রিদি আমাকে খেলতে দিতে চাইত না। আমার ওয়ান ডে কেরিয়ার সেই জন্যই শেষ হয়েছে। দশ বছরের ক্রিকেট জীবনে আমি মাত্র ১৬টি ওয়ান ডে খেলেছি। আফ্রিদি ইচ্ছা করে আমাকে দল থেকে বাদ দিত। তখন ও পাকিস্তানের ক্যাপ্টেন ছিল। আমি ভাল পারফর্ম করলেও সুযোগ পেতাম না। আফ্রিদি আমাকে বাদ দেওয়ার জন্য সবরকম চেষ্টা করত। ওর জন্যই আমার ওয়ান ডে কেরিয়ার নষ্ট হয়েছে।   

.