লকডাউন ৪.০! অদ্ভুত শর্তে খুলবে স্টেডিয়াম, আইপিএলের ভবিষ্যত্ কী?

 তিন দফা লকডাউন থেকে কিছুটা শিথিল করা হয়েছে এবার।

Updated By: May 18, 2020, 02:02 PM IST
লকডাউন ৪.০! অদ্ভুত শর্তে খুলবে স্টেডিয়াম, আইপিএলের ভবিষ্যত্ কী?

নিজস্ব প্রতিবেদন— ১৮ মে অর্থাৎ সোমবার থেকে শুরু হল চতুর্থ দফার লকডাউন। তিন দফা লকডাউন থেকে কিছুটা শিথিল করা হয়েছে এবার। রবিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের নির্দেশিত চতুর্থ দফার লকডাউনের গাইডলাইনে বিভিন্ন স্টেডিয়াম কিংবা স্পোর্টস কমপ্লেক্স খোলার কথা বলা হয়েছে। তবে স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, স্পোর্টস ইভেন্ট আয়োজন করা এবং দর্শক প্রবেশের ক্ষেত্রে নিষেধাজ্ঞা বহাল থাকবে। স্টেডিয়ামের ভিতর কোনওরকম ভিড় বা জমায়েত করা যাবে না। স্পোর্টস ইভেন্ট আয়োজন করা যাবে না। দর্শক প্রবেশের উপরও নিষেধাজ্ঞা জারি। তা হলে স্টেডিয়াম খোলার অনুমতি দেওয়ার অর্থ কী? এই নিয়ে প্রশ্ন উঠেছে। 

বিভিন্ন ক্রীড়া ফেডারেশন—এর কর্তারা মনে করছেন, এই ছাড় পাওয়াতে তাঁরা খেলোয়াড়দের অনুশীলনের রূপরেখা তৈরি করতে পারবেন! ইতিমধ্যেই পাতিয়ালা ও বেঙ্গালুরুর সাই-এর অ্যাথলিটরা অনুশীলন শুরু করার জন্য ফেডারেশনের কাছে দাবি জানিয়েছেন। সবার ধারণা স্পোর্টস কমপ্লেক্স আর স্টেডিয়াম খোলার অনুমতি দিতে ফেডারেশনকে তৈরি থাকার ইঙ্গিত দিয়ে রাখলেন। যাতে সরকারি নির্দেশের পর একদিনও সময় নষ্ট না হয়! 

আরও পড়ুন— দেশের দুই অধিনায়কের জমিয়ে আড্ডা! বিরাটের 'কাণ্ড' ফাঁস করলেন অনুষ্কা

স্টেডিয়াম খুলছে। তবে অভ্যন্তরীণ বিমান চলাচলে এখনও বিধিনিষেধ রয়েছে। তা ছাড়া আন্তর্জাতিক ভ্রমণেও নিষেধাজ্ঞা রয়েছে। ফলে ক্রিকেট শুরু হবে না এখন। আইপিএল শুরু হওয়ারও প্রশ্নই নেই। বিসিসিআই কোষাধ্যক্ষ অরুন ধুমাল বলেছেন, ''পরিস্থিতি এখনও স্বাভাবিক হয়নি। কবে হবে জানা নেই। ফলে এখনই আইপিএল নিয়ে কিছু বলা যাচ্ছে না। ক্রিকেট সূচিতে আগে উইন্ডো বের করতে হবে। বিমান চলাচল, ভ্রমণ নিষেধাজ্ঞা ওঠার বিয়ষটিও রয়েছে। না হলে বিদেশি ক্রিকেটাররা খেলতে আসবে কী করে!'' 

.