David Warner: বিদায়ী টেস্ট সিরিজের মাঝেই বড় সিদ্ধান্ত, ওডিআইকে শর্তসাপেক্ষে আলবিদা ওয়ার্নারের

David Warner announces ODI retirement: ডেভিড ওয়ার্নার ফের একটি বড় সিদ্ধান্ত নিয়ে ফেললেন। বিদায়ী টেস্ট সিরিজের মাঝেই, ওডিআইকে শর্তসাপেক্ষে আলবিদা বললেন অজি তারকা।

Updated By: Jan 1, 2024, 01:05 PM IST
David Warner: বিদায়ী টেস্ট সিরিজের মাঝেই বড় সিদ্ধান্ত, ওডিআইকে শর্তসাপেক্ষে আলবিদা ওয়ার্নারের
ওয়ার্নার ফের নিলেন বিরাট সিদ্ধান্ত

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অস্ট্রেলিয়া ঘরের মাঠে, পাকিস্তানের বিরুদ্ধে তিন ম্য়াচের টেস্ট সিরিজ খেলছে (Pakistan tour of Australia, 2023-24)। পারথ (৩৬০ রানে জয়ী অস্ট্রেলিয়া) এবং মেলবোর্নের (৭৯ রানে জয়ী অস্ট্রেলিয়া) পালা শেষ। অজিরা সিরিজে ২-০ এগিয়ে গিয়েছে। আগামী ৩ জানুয়ারি থেকে সিডনিতে শুরু সিরিজে তৃতীয় তথা শেষ টেস্ট। অস্ট্রেলিয়ার ব্য়াটিং নক্ষত্র ডেভিড ওয়ার্নার (David Warner) আগেই জানিয়ে ছিলেন যে, এই টেস্ট সিরিজের পরেই তিনি লাল বলের ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নেবেন। এবার সিডনিতে নামার আগে আরও বড় ঘোষণা করে দিলেন তিনি। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটকে শর্তসাপেক্ষে আলবিদা জানালেন ওয়ার্নার।

আরও পড়ুন: WATCH: 'তোমার পাকিস্তানে যাওয়া উচিত'! কাকে আর কেন বললেন ধোনি? ঝড়ের বেগে ভাইরাল ভিডিয়ো

গত নভেম্বরে ভারতের মাটিতে ষষ্ঠবারের জন্য় অস্ট্রেলিয়া বিশ্বকাপ জিতেছে। সেই দলের গুরুত্বপূর্ণ সদস্য় ছিলেন মারকুটে ওপেনার ওয়ার্নার। গত ১৯ নভেম্বর আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে বিশ্বকাপ ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত-অস্ট্রেলিয়া। ফাইনালে ভারত হেরে যায় ছয় উইকেটে। ওই ম্য়াচই ছিল সরকারি ভাবে ওয়ার্নারের শেষ ওডিআই। ওয়ার্নার সিডনিতে সাংবাদিক বৈঠক করে তাঁর ওডিআই কেরিয়ারের ইতি টানার ঘোষণা করেছেন। তিনি বলনে, 'দেখুন এবার আমার পরিবারকে সময় দিতে হবে। ওডিআই অবসেরর কথা আমি বিশ্বকাপ থেকেই বলে আসছিলাম। ভারতে বিশ্বকাপ জেতা ছিল বিরাট কৃতিত্বের।' ওয়ার্নার কিন্তু অবসরের সিদ্ধান্তের সঙ্গেই একটা কিন্তু শব্দও জুড়ে দিয়েছেন। তিনি বলেন, 'আমি জানি ২০২৫ সালে চ্য়াম্পিয়ন্স ট্রফি রয়েছে। আমি যদি আগামী দু'বছর ভদ্রস্থ ক্রিকেট খেলতে পারি এবং সেই সময়ে অস্ট্রেলিয়ার যদি টপ অর্ডারে কাউকে প্রয়োজন হয়, তাহলে আমি আছি।'

বিশ্বকাপে ওয়ার্নারের ব্য়াট থেকে এসেছে রানের ফুলঝুরি। ক্য়াঙারু বাহিনীর সর্বোচ্চ রানশিকারি ছিলেন তিনি। ১১ ম্য়াচে করেছিলেন ৪৮.৬৩-এর গড়ে ৫৩৫ রান। স্ট্রাইক-রেট ছিল ১০৮.২৯। ওয়ার্নার দু'টি সেঞ্চুরি ও একটি ফিফটি করেছিলেন। পাকিস্তানের বিরুদ্ধে বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে ১৬৩ রানের ইনিংস ছিল তাঁর সর্বোচ্চ। ওয়ার্নার দেশের জার্সিতে ১৬১টি ওডিআিই খেলেছেন এখনও পর্যন্ত। করেছেন ৬৯৩২ রান। তাঁর গড় ৪৫.৩০। স্ট্রাইক-রেট ৯৭.২৬।  ২২টি সেঞ্চুরি ও ৩৩টি হাফ-সেঞ্চুরি করেছেন ওয়ার্নার। ২০০৯ সালে ওয়ার্নার অস্ট্রেলিয়ার হয়ে ৫০ ওভারের ক্রিকেটে অভিষেক করেছিলেন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হোবার্টে। 

 আরও পড়ুন: WATCH: 'গ্রহণ করলাম না', লাইভ টিভি-তে সানির কাছে ক্ষমা চাইলেন পাঠান! লাভ হল না কোনও

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)
 

.