David Warner Retires: অস্ট্রেলিয়া বিশ্বকাপ থেকে বিদায় নিতেই ক্রিকেটকে আলবিদা ওয়ার্নারের

David Warner Retires From International Cricket: আর কী আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যাবে না ডেভিড ওয়ার্নারকে? চলে এল বড় আপডেট।  

Updated By: Jun 25, 2024, 04:07 PM IST
David Warner Retires: অস্ট্রেলিয়া বিশ্বকাপ থেকে বিদায় নিতেই ক্রিকেটকে আলবিদা ওয়ার্নারের
ওয়ার্নারের শেষ আন্তর্জাতিক ম্য়াচ!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টানা ১৫ বছর ধরে চলা ক্রিকেট বিনোদনের একটি দুর্দান্ত শো শেষ হয়ে গেল! বর্তমান থেকে সদ্য় প্রাক্তন হয়ে গেলেন সর্বকালের অন্য়তম সেরা ব্য়াটার ডেভিড ওয়ার্নার (David Warner Retires)। আফগানিস্তান টি-২০ বিশ্বকাপের (T20 World Cup 2024) সেমিফাইনালে উঠতেই অস্ট্রেলিয়ার কাপযুদ্ধে বিদায়ঘণ্টা বেজে যায়। আর তারপরেই ক্য়াঙারুদের সর্বকালের অন্য়তম সেরা সেবক ক্রিকেটকে বললেন গুডবাই।

আরও পড়ুন: বিশ্বকাপে ছিলেন রিজার্ভে, BCCI ফেরত পাঠায় মাঝপথেই, জুলাইয়ে দেশ ছাড়ছেন 'প্রিন্স'!

চলতি বছরই ওয়ার্নার টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছেন। তার ঠিক আগেই গতবছর ভারতে বিশ্বকাপ জিতে তিনি শর্তসাপেক্ষে ওডিআই ক্রিকেট ছেড়েছিলেন। এবার টি-২০ আন্তর্জাতিকে শেষ ম্য়াচ খেলে ফেললেন ওয়ার্নার। ভারতের বিরুদ্ধে বিশ্বকাপের সুপার আটের ম্য়াচে ওয়ার্নার ওপেন করতে নেমে ছয় বলে ছয় রান করে আউট হয়ে যান অর্শদীপ সিংয়ের বলে। কুলদীপ যাদবের হাতে ক্য়াচ তুলে দেন তিনি।

অস্ট্রেলিয়া চলতি বছর জানুয়ারি মাসে, ঘরের মাঠে পাকিস্তানের বিরুদ্ধে তিন ম্য়াচের টেস্ট সিরিজ খেলছিল। তখনই শেষবার ওয়ার্নারকে সাদা জার্সিতে দেখা গিয়ছিল। ওয়ার্নার সিডনিতে সাংবাদিক বৈঠক করে তাঁর ওডিআই কেরিয়ারের ইতি টানার ঘোষণা করেছিলেন। তিনি বলেছিলেন, 'এবার আমার পরিবারকে সময় দিতে হবে। ওডিআই অবসেরর কথা আমি বিশ্বকাপ থেকেই বলে আসছিলাম। ভারতে বিশ্বকাপ জেতা ছিল বিরাট কৃতিত্বের।' ওয়ার্নার কিন্তু অবসরের সিদ্ধান্তের সঙ্গেই একটা কিন্তু শব্দও জুড়ে দিয়েছেন। তিনি বলেন, 'আমি জানি ২০২৫ সালে চ্য়াম্পিয়ন্স ট্রফি রয়েছে। আমি যদি আগামী দু'বছর ভদ্রস্থ ক্রিকেট খেলতে পারি এবং সেই সময়ে অস্ট্রেলিয়ার যদি টপ অর্ডারে কাউকে প্রয়োজন হয়, তাহলে আমি আছি।'

ওয়ার্নার টেস্টে ১১২ ম্য়াচে ৮৭৮৬ (সর্বোচ্চ অপরাজিত ৩৩৫) রান করেছেন। ২৬টি সেঞ্চুরি ও ৩৭টি ফিফটি রয়েছে তাঁর। দেশের জার্সিতে এখনও পর্যন্ত ১৬১টি ওডিআই খেলেছেন তিনি । করেছেন ৬৯৩২ রান। তাঁর গড় ৪৫.৩০। স্ট্রাইক-রেট ৯৭.২৬। ২২টি সেঞ্চুরি ও ৩৩টি হাফ-সেঞ্চুরি করেছেন ওয়ার্নার। ১১০টি টি-২০ আন্তর্জাতিক ম্য়াচে ওয়ার্নারের রয়েছে ৩১৭৭ রান। একটি সেঞ্চুরি ও ২৮টি হাফ-সেঞ্চুরি করেছেন তিনি।

আরও পড়ুন: অশ্রুসজল আফগানিস্তান; যুদ্ধবিধ্বস্ত দেশের ক্রিকেট ইতিহাস, রশিদেরও অবিস্মরণীয় কীর্তি
 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.