Tokyo Olympics 2020: ইতিহাস লিখে আবেগি ইম্ফলের মেয়ে, কী বললেন Mirabai Chanu?

আজ গোটা দেশ মীরাবাঈ চানুর বন্দনায় মুখরিত।

Updated By: Jul 24, 2021, 04:28 PM IST
Tokyo Olympics 2020: ইতিহাস লিখে আবেগি ইম্ফলের মেয়ে, কী বললেন Mirabai Chanu?

নিজস্ব প্রতিবেদন: অলিম্পিক্সে (Tokyo Olympics 2020) দেশের হয়ে ইতিহাস লিখেছেন মীরাবাঈ চানু (Mirabai Chanu)। ভারতের প্রথম ভারোত্তোলক হিসেবে মাল্টি স্পোর্টস ইভেন্টের সবচেয়ে বড় আসরে রুপো জিতেছেন তিনি। ২৬ বছরের ইম্ফলের মেয়ে। কর্নম মালেশ্বরীর পর ভারতের দ্বিতীয় ভারোত্তোলক হিসেবে অলিম্পিক্সে পদক জিতলেন চানু।

আরও পড়ুন: 'দেশকে সম্মানিত করেছে Mirabai', Zee ২৪ ঘণ্টায় Exclusive চানুর ভাই Eshaton Meetei

জয়ের পর টুইটারে আর নিজের আবেগ ধরে রাখতে পারলেন না চানু। তিনি লেখেন, “আমার স্বপ্ন সত্যি হলো। আমি দেশবাসীকে এই পদক উৎসর্গ করতে চাই। অলিম্পিক্স যাত্রায় কোটি কোটি ভারতীয় আমার জন্য প্রার্থনা করেছেন, তাঁদের সকলকে ধন্যবাদ জানাতে চাই। আমি আমার পরিবার, বিশেষত মাকে ধন্যবাদ জানাতে চাই। আমার জন্য প্রচুর আত্মত্যাগ করেছেন। বিশ্বাস রেখেছেন আমার ওপর। এছাড়াও বলব কেন্দ্রীয় সরকার, ক্রীড়ামন্ত্রক, সাই, আইওএ, ওয়েটলিফটিং ফেডারেশন অফ ইন্ডিয়া, রেলওয়েজ, ওজিকিউ ও স্পনসরদের কথা। তাদের সমর্থন ছাড়া এটা হতো না। বিশেষ ধন্যবাদ জানাই আমার কোচ বিজয় শর্মা স্যার ও সাপোর্ট স্টাফদের। তাঁদের ধারাবাহিক কঠোর পরিশ্রম আমাকে মোটিভেট করেছে ট্রেনিং করার জন্য। আরও একবার সবাইকে ধন্যবাদ।" আজ গোটা দেশ মীরাবাঈ চানুর বন্দনায় মুখরিত। সমাজের বিভিন্ন স্তর থেকে সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা বার্তায় ভেসে যাচ্ছেন চানু। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)