IPL 2019, DCvRCB: দিল্লির কাছে হেরে প্লে-অফের লড়াই থেকে কার্যত ছিটকে গেল বিরাটের আরসিবি

কিন্তু রাবাদা ও ইশান্ত শর্মার দুরন্ত বোলিং দিল্লিকে ম্যাচে ফেরায়।

Updated By: Apr 28, 2019, 07:45 PM IST
IPL 2019, DCvRCB: দিল্লির কাছে হেরে প্লে-অফের লড়াই থেকে কার্যত ছিটকে গেল বিরাটের আরসিবি

নিজস্ব প্রতিবেদন : এবারের আইপিএল কার্যত শেষ হয়ে গেল বিরাট কোহলির বেঙ্গালুরুর। দিল্লির কাছে হেরে প্লে-অফের লড়াই থেকে ছিটকে গেল আরসিবি। ১৬ রানে হারল বিরাটের দল। ১২ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে আইপিএলের শীর্ষে দিল্লি। সেই সঙ্গে প্লে অফ নিশ্চিত করল তারা। ১২ ম্যাচ শেষে ৮ পয়েন্ট নিয়ে লিগের লাস্ট বয় হয়েই থেকে গেল আরসিবি।  

রবিবার ফিরোজ শাহ কোটলায় আইপিএলে ট্রেন্ডের বাইরে গেলেন দিল্লি অধিনায়ক শ্রেয়স আইয়ার। টস জিতে ফিল্ডিং না নিয়ে নিলেন ব্যাটিং। শুরুটা বালোই করেছিলেন দিল্লির দুই ওপেনার শিখর ধাওয়ান এবং পৃথ্বি শ। পৃথ্বি অবশ্য ১৮ রানে ফিরে যান। এরপর শিখর ধাওয়ান এবং শ্রেয়স আইয়ার জুটি দিল্লিকে শক্ত ভিতের ওপর দাঁড় করিয়ে দেন। ৩৭ বলে ৫০ রান করেন শিখর ধাওয়ান। আর ৩৭ বলে ৫২ রান করেন শ্রেয়াস আইয়ার। ঋষভ পন্থ(৭) আর কলিন ইনগ্রাম(১১) বড় রান করতে ব্যর্থ। তবে শেষ দিকে রাদারফোর্ড ১৩ বলে অপরাজিত ২৮ এবং অক্ষর প্যাটেলের ৯ বলে অপরাজিত ১৬ রানের সৌজন্যে শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ১৮৭ রান তোলে দিল্লি। আরসিবি-র হয়ে ২টি উইকেট নেন যুজবেন্দ্র চাহল। একটি করে উইকেট নেন উমেশ যাদব, ওয়াশিংটন সুন্দর এবং নভদীপ সাইনি।

১৮৮ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে ঝড়ের গতিতে শুরু করেন বেঙ্গালুরুর দুই ওপেনার পার্থিব প্যাটেল আর বিরাট কোহলি। ২০ বলে ৩৯ রানে করে ফিরলেন পার্থিব। ১৭ বলে ২৩ রানে আউট হলেন বিরাট কোহলি। ডিভিলিয়ার্স ফিরলেন ১৭ রানে। শিবম দুবে ২৪ রান করেন। একটা সময় পর পর উইকেট হারিয়ে আরসিবি চাপে পড়ে গেলেও গুকিরত্ সিং এবং মার্কোস স্টোইনিস জুটি সামান্য হলেও জয়ের আশা জাগায়। কিন্তু রাবাদা ও ইশান্ত শর্মার দুরন্ত বোলিং দিল্লিকে ম্যাচে ফেরায়। গুকিরত্ সিং ২৭ রানে আউট হন। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ১৭১ রান তোলে আরসিবি। দিল্লির হয়ে রাবাদা ও অমিত মিশ্র ২টি করে উইকেট নেন।    

আরও পড়ুন - টসের পর 'নয়' দেখিয়ে সংকেত কোহলির, কী বোঝাতে চাইলেন?

.