বিশ্বের সবচেযে লম্বা গোলকিপার খেলবেন আইএসএলে দিল্লির দলে

Updated By: Aug 19, 2014, 09:54 PM IST
বিশ্বের সবচেযে লম্বা গোলকিপার খেলবেন আইএসএলে দিল্লির দলে

-----------------------------------------------------------------------------------------------------------------------------------

ওয়েব ডেস্ক: ইন্ডিয়ান সুপার লিগে খেলতে দেখা যাবে বিশ্বের সবচেয়ে লম্বা ফুটবলার,তথা গোলরক্ষক ক্রিসটফ ভ্যান হাউতকে। 27 বছর বয়সি এই বেলজিয়াম গোলরক্ষকের সঙ্গে চুক্তি করল দিল্লি ডায়নামস। দুহাজার বারো সাল থেকে জেঙ্ক ক্লাবে কয়েকটা ম্যাচ খেলেছেন ভ্যান হাউত। বেলজিয়াম এই গোলরক্ষক দলের সম্পদ হয়ে উঠবেন বলে ধারণা দিল্লির দলটির।

অন্যদিকে, নর্থ-ইস্ট ইউনাইটেড এফসির হেড কোচ কাম ম্যানেজার হলেন নিউজিল্যান্ডের প্রাক্তন ফুটবলার ও কোচ রিকি হার্বাট। 2005 সাল থেকে 13 পর্যন্ত কিউই দলের দায়িত্বে ছিলেন হার্বাট। তাঁর কোচিংয়ে 2010 সালের বিশ্বকাপ খেলে নিউজিল্যান্ড। ইস্টবেঙ্গলের মার্কি ফুটবলার লিও বার্তোস  হার্বাটের কোচিংয়ে দেশের হয়ে খেলেছেন।

হার্বাটের সহকারী হিসেবে থাকবেন লাজং এফসির কোচ থাংবই সিংটো। এদিকে ফেডারেশন সূত্রর খবর এমাসের শেষের দিকে চূড়ান্ত হয়ে যাবে ইন্ডিয়ান সুপার লিগের পূর্ণাঙ্গ ক্রীড়াসূচি। ফেডারেশনের ভাবনায় রয়েছে বারোই অক্টোবর থেকে শুরু হবে এই টুর্নামেন্ট। চলবে বিশে ডিসেম্বর পর্যন্ত। একুশে অগাস্ট বিদেশি ফুটবলারদের ড্রাফ্ট শেষ হওয়ার পরই আইএসএলের ক্রীড়াসূচি ঘোষণা করবে ফেডারেশন।

.