MS Dhoni, Shahid Afridi: 'ধোনির সময়ে পাকিস্তান একেবারে সাইডে চলে গিয়েছিল!' অকপট আফ্রিদি

শাহিদ আফ্রিদি সাফ জানিয়ে দিলেন যে, এমএস ধোনির ভারত অন্যরকমের ক্রিকেট খেলেছিল পাকিস্তানের বিরুদ্ধে। ধোনি একপেশে ভাবে ম্যাচ জিতে ভারত-পাক প্রতিদ্ধন্দ্বিতাই শেষ করে দিয়েছিল।

Updated By: Oct 9, 2022, 06:19 PM IST
MS Dhoni, Shahid Afridi: 'ধোনির সময়ে পাকিস্তান একেবারে সাইডে চলে গিয়েছিল!' অকপট আফ্রিদি
ধোনির প্রশংসায় পঞ্চমুখ আফ্রিদি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাতে আর ঠিক দু'সপ্তাহ। আগামী ২৩ অক্টোবর 'মাদার অফ অল ব্যাটেল' দিয়েই ভারত-পাকিস্তানের (IND vs PAK) টি-২০ বিশ্বকাপ অভিযান শুরু (T20 World Cup 2022)। চিরপ্রতিদ্বন্দী দুই দেশ মুখোমুখি হবে মেলবোর্নে। গতবছর টি-২০ বিশ্বকাপের পর ফের আইসিসি-র শো-পিস ইভেন্টে মুখোমুখি ইন্দো-পাক। যদিও এর মাঝে এশিয়া কাপে (Asia Cup 2022) দু'বার ভারত-পাকিস্তান মুখোমুখি হয়েছিল। তবে বিশ্বকাপের (২০ হোক বা ৫০ ওভারের) সঙ্গে কোনও টুর্নামেন্টেরই তুলনা হয় না। এবার বিশ্বকাপের স্মৃতিচারণা করলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ও তারকা অলরাউন্ডার শাহিদ আফ্রিদি (Shahid Afridi)। তিনি সাফ জানিয়ে দিলেন যে, কিংবদন্তি অধিনায়ক এমএস ধোনির (MS Dhoni) জমানায় পাকিস্তান মুখ তুলতে পারেনি। 

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

পাক চ্যানেলে দেওয়া এক সাক্ষাৎকারে পাকিস্তানের 'লালা' বললেন, 'আপনি যদি ভারতীয় দলের ইতিহাসটা দেখেন, তাহলে বলবে ধোনির জমানায় ভারতের খেলার দৃষ্টিভঙ্গিটাই আলাদা ছিল। ও ওই ভারত-পাকিস্তান যুদ্ধটাই শেষ করে দিয়েছিল। কারণ ধোনির ভারত একপেশে ভাবে জিতেই যাচ্ছিল। ধোনি ভাবনা বদলে দিয়েছিল। কারণ ও অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকার টপ ব্যাটারদের সঙ্গে লড়াই শুরু করে দিয়েছিল। দুঃখের সঙ্গেই জানাচ্ছি ধোনির সময়ে পাকিস্তান একেবারে সাইডে চলে গিয়েছিল। কিন্তু আবার সেই সময় ফিরে আসছে। সেটা পাকিস্তান করছে। দৃষ্টিভঙ্গি বদলাচ্ছে। ভারতকে চ্যালেঞ্জে ছুড়ে দিচ্ছে। আর দৃষ্টিভঙ্গিই সবচেয়ে গুরুত্বপূর্ণ। ওটাই ঠিক করে দেয় ব্যাপারটা আপনি কোন পর্যায়ে রাখবেন।'ধোনির ক্যাপ্টেনসিতে পাকিস্তান ব্যাক-টু-ব্যাক পাঁচটি টি-২০ বিশ্বকাপে ম্য়াচ জিতেছিল। এরপর দু'বার পঞ্চাশ ওভারের ম্য়াচেও ধোনির ভারত পাকিস্তানকে হারায়। আফ্রিদি এই প্রথম নয়, অতীতেও ধোনির প্রতি তাঁর শ্রদ্ধা ও ভালোবাসা ব্যক্ত করেছেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 

.