'MS Dhoni জানত কীভাবে R Ashwin-কে ব্যবহার করতে হবে'

আর অশ্বিনের (R Ashwin) চেন্নাইয়ের (CSK) জার্সিতে সাফল্যের নেপথ্যের কারণ বোঝালেন পার্থিব প্যাটেল (Parthiv Patel)।

Updated By: Mar 31, 2022, 09:36 PM IST
 'MS Dhoni জানত কীভাবে R Ashwin-কে ব্যবহার করতে হবে'
ধোনি-অশ্বিন জুটি চেন্নাইয়ের জার্সিতে

নিজস্ব প্রতিবেদন: ভারতীয় দলের প্রথমসারির স্পিনার রবিচন্দ্রন অশ্বিন (R Ashwin)। আইপিএলেও ৩৫ বছরের স্পিনারের ট্র্যাকরেকর্ড বেশ ভাল। আইপিএলের জন্মলগ্ন থেকে ২০১৫ সাল পর্যন্ত অশ্বিন ছিলেন চেন্নাই সুপার কিংসে (Chennai Super Kings)। চেন্নাইয়ের জার্সিতে অশ্বিন ফুল ফুটিয়ে ছিলেন। ৯০ উইকেট নিয়েছিলেন ৯৭ ম্যাচে। তাঁর ইকনমি রেট ছিল ৬.৪৬। চেন্নাইয়ের জার্সিতে অশ্বিনের সফল হওয়ার নেপথ্যে ছিলেন এমএস ধোনি (MS Dhoni)। এমনটাই বলছেন ভারতের প্রাক্তন উইকেটকিপার-ব্যাটার পার্থিব প্য়াটেল (Parthiv Patel)

এক স্পোর্টস ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে পার্থিব বলেন, "প্রথমত এটা নির্ভর করছে যে, কোন পিচে খেলা হচ্ছে। চেন্নাইতে খেলা হলে ১৪০ থেকে ১৫০ জেতার মতো স্কোর। পিচে প্রচুর স্পিন থাকে। যার জন্য চেন্নাইয়ের জার্সিতে অশ্বিনের পরিসংখ্যান ভাল। এছাড়াও অধিনায়ক ফারাক গড়ে দেয়। এমএস ধোনি জানত যে কীভাবে আর কোথায় অশ্বিনকে ব্যাবহার করতে হবে। ২০১০ সালে ধোনি শুধুই নতুন বল তুলে দিয়েছিল অশ্বিনের হাতে। অশ্বিনকে খুব ভাল ভাবে ব্যবহার করেছিল ধোনি। আর অশ্বিন উইকেট থেকেও সাহায্য পেয়েছিল। অশ্বিন ভারতীয় দলে প্রত্যাবর্তনও করেছিল এরপর।"  অশ্বিন চেন্নাই ছেড়ে রাইজিং পুণে সুপারজায়েন্ট (২০১৬-১৭), পঞ্জাব কিংস (২০১৮-১৯) ও দিল্লি ক্যাপিটালস (২০২০-২১) ঘুরে চলতি মরশুমে এসেছেন রাজস্থান রয়্য়ালসে। তাঁকে ৫ কোটি টাকায় দলে নিয়েছে রাজস্থান।
 

আরও পড়ুন: ISL 2021-22: আইএসএল খেলা বাঙালি ফুটবলারদের সংবর্ধনা দিল IFA

আরও পড়ুনIPL 2022: KKR ম্যাচের আগেই Punjab Kings-এ চলে এলেন ৬.৭৫ কোটির ক্রিকেটার!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)