পরের IPL-এ ক্যাপ্টেন্সি ছাড়ছেন ধোনি? জল্পনা বাড়ালেন কে?

এক সাক্ষাৎকারে ভারতীয় দলের প্রাক্তন ব্যাটিং কোচ জানান, 'আমি যতদূর ধোনিকে চিনি তাতে আমার মনে হচ্ছে, পরের আইপিএলে ধোনি হয়তো আর অধিনায়কত্ব করবেন না। অধিনায়কের ভার মাথা থেকে সরিয়ে শুধুমাত্র ক্রিকেটার হিসাবেই খেলতে চান।'

Updated By: Nov 14, 2020, 04:45 PM IST
পরের IPL-এ ক্যাপ্টেন্সি ছাড়ছেন ধোনি? জল্পনা বাড়ালেন কে?

নিজস্ব প্রতিনিধি: পরের আইপিএলেই নেতৃত্ব ছাড়ছেন মহেন্দ্র সিং ধোনি! জল্পনা বাড়ালেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার। এক সাক্ষাৎকারে তিনি জানান, ২০২১ সালের আইপিএলে সিএসকের অধিনায়কত্ব ছাড়তে পারেন ধোনি। তার পরিবর্তে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক হতে পারেন ফ্যাভ ডুপ্লেসি।

আরও পড়ুন- দীপাবলিতেই অস্ট্রেলিয়ায় অনুশীলনে নেমে পড়ল টিম ইন্ডিয়া

সদ্যসমাপ্ত আইপিএলটা মোটেই ভালো যায়নি ক্যাপ্টেন কুলের। ১৪টা ম্যাচের মধ্যে মাত্র ৬টিতে জিতেছিল চেন্নাই সুপার কিংস। যে ধোনির হাত ধরে আইপিএলে ঝলমলিয়ে উঠেছে সিএসকে সেই ধোনির নেতৃত্বে এবারের চেন্নাইকে অনেকটাই ফিকে লেগেছে। আইপিএল শেষ হওয়ার পরই ধোনির ক্যাপ্টেন্সি ছাড়ার জল্পনা বাড়ালেন সঞ্জয় বাঙ্গার। এক সাক্ষাৎকারে ভারতীয় দলের প্রাক্তন ব্যাটিং কোচ জানান, 'আমি যতদূর ধোনিকে চিনি তাতে আমার মনে হচ্ছে, পরের আইপিএলে ধোনি হয়তো আর অধিনায়কত্ব করবেন না। অধিনায়কের ভার মাথা থেকে সরিয়ে শুধুমাত্র ক্রিকেটার হিসাবেই খেলতে চান। ফ্যাভ ডুপ্লেসির কাঁধে সিএসকের দায়িত্ব দিয়ে স্বাভাবিক ক্রিকেট খেলতে চান ধোনি।' মহেন্দ্র সিং ধোনি ছাড়া চেন্নাই সুপার কিংসে নেতৃত্ব দেওয়ার ক্ষমতা একমাত্র ডুপ্লেসিরই আছে বলে মনে করেন বাঙ্গার।

আরও পড়ুন- কোহলির অনুপস্থিতিতে বিরাট ক্ষতি হবে অস্ট্রেলিয়ারও! কিন্তু কেন?

সঞ্জয় বাঙ্গার আরও জানান, '২০১১ বিশ্বকাপ জয়ের পর কয়েকটি কারণের জন্যই ধোনি ক্যাপ্টেন্সি চালিয়ে গিয়েছিলেন। সেই সময় অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের মতো কয়েকটি কঠিন সফর ছিল ভারতের। অধিনায়কের দায়িত্ব নেওয়ার মতো তখন কেউ ছিল না। তাই পরবর্তীতে সঠিক সময়েই বিরাট কোহলির হাতে অধিনায়কের ব্যাটন তুলে দেন ধোনি।' উল্লেখ্য, এবছরই স্বাধীনতা দিবসে জাতীয় দল থেকে অবসর ঘোষণা করেন মাহি। ধোনিকে আইপিএলে দেখার জন্য অধীর আগ্রহ ছিল ক্রিকেটমহলেরও। তবে এবারের আইপিএলে হেলিকপ্টার শটের ঝলকানি দেখা থেকে বঞ্চিতই থাকতে হয়েছিল ক্রিকেটপ্রেমীদের।