২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির পরই অবসর নেবেন ধোনি?

এমএস ধোনির অবসর নিয়ে ফের জল্পনা। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জয়ের পরও ক্যাপ্টেন কুলের অবসর নিয়ে চর্চা অব্যহত। ক্রিকেটমহলের জল্পনা ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির পরই অবসর নিতে পারেন মাহি। ক্রিকেটারদের মধ্যে এই নিয়ে অবশ্য মিশ্র প্রতিক্রিয়া। 

Updated By: Oct 31, 2016, 10:50 PM IST
 ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির পরই অবসর নেবেন ধোনি?

ব্যুরো: এমএস ধোনির অবসর নিয়ে ফের জল্পনা। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জয়ের পরও ক্যাপ্টেন কুলের অবসর নিয়ে চর্চা অব্যহত। ক্রিকেটমহলের জল্পনা ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির পরই অবসর নিতে পারেন মাহি। ক্রিকেটারদের মধ্যে এই নিয়ে অবশ্য মিশ্র প্রতিক্রিয়া। 

ভারতের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক। সাফল্যের নিরিখে ভারতীয় অধিনায়কদের তালিকার শীর্ষে। কেরিয়ারের অন্তিমলগ্নে এসে নেতৃত্ব নিয়ে বারবার  সমালেচনার মুখে পড়তে হয়েছে তাঁকে। টেষ্ট থেকে অবসর নিলেও টি-২০ আর একদিনের ম্যাচে নেতৃত্বের ব্যাটন ধোনির হাতে। এই দুটি ফরম্যাটেও তাঁর পারফরম্যান্স নানা সময়েই প্রশ্নের মুখে পড়ছে। সদ্য সমাপ্ত নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুরন্ত পারফর্ম করেছেন ধোনি। দুটি ম্যাচ জয়ের ক্ষেত্রে অগ্রণী ভূমিকাও নিয়েছেন। কিউদের বিরুদ্ধে সিরিজ জয়ের পরও ধোনির অবসর নিয়ে চর্চা অব্যহত। 

নানা মহলে চর্চা শুরু হচ্ছে ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির পর কি ধোনি অবসর নেবেন? কারণ হিসেবে এই ব্যাখাও দেওয়া হচ্ছে, কোহলির নেতৃত্বের গ্রাফ যেভাবে উর্ধ্বমুখী তাতে চাপে পড়ে যাচ্ছেন ভারতের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক। তাই ফর্ম থাকতে থাকতে ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির পর ধোনির অবসর নেওয়া উচিত। যদিও ধোনির অবসর নিয়ে মিশ্র প্রতিক্রিয়া সব মহলেই।একদা তার সতীর্থ আশিস নেহেরা সহ অনেকই দাবি করছেন ধোনি কিউদের বিরুদ্ধে যে পারফরম্যান্স দেখিয়েছেন, তাতে এখনই অবসর নেওয়া মত কোন ঘটনা ঘটেনি। তাঁরা দাবি করছেন ২০১৯ বিশ্বকাপেও ভারতের নেতৃত্বের ব্যাটন থাকা উচিত ধোনির হাতে। যদিও এই নিয়ে একটি শব্দও ব্যয় করেননি এমএস ধোনি। 

.