ভিডিয়ো : ভাগ ভো***! আন্দ্রে রাসেল আউট হওয়ার পর কি এটাই বলেছিলেন কোহলি?

অতি-আবেগের বিস্ফোরণ ঘটালেন কোহলি।

Suman Majumder | Updated: Apr 20, 2019, 03:58 PM IST
ভিডিয়ো : ভাগ ভো***! আন্দ্রে রাসেল আউট হওয়ার পর কি এটাই বলেছিলেন কোহলি?

নিজস্ব প্রতিবেদন : আবেগপ্রবণ। বড্ড বেশি আবেগপ্রবণ। আবার মাঝে মাঝে অতিরিক্ত আবেগপ্রবণ। আবেগের টান সামলাতে পারেন না। ব্যালেন্স হারান। মুখ ফস্কে এমন কিছু বলে ফেলেন যা বিতর্কের গর্তে ফেলে তাঁকে। তবু বিরাট কোহলি উঠে আসেন সব ঝেড়ে-টেড়ে। আবার আবেগে ভাসেন। আবার ব্যালেন্স হারান। এবার যেমন আইপিএলে স্নায়ুর চাপে কাণ্ডজ্ঞান হারালেন। ২১৪ রান করার পরও ম্যাচ হাত থেকে ফস্কে যাচ্ছিল। রাসেলের দাপটে চোখে সরষে ফুল দেখতে শুরু করেছিলেন বেঙ্গালুরুর বোলাররা। ঝড়ের মুখে পড়ে কোহলিও দিশাহারা হলেন। 

আরও পড়ুন-  গেইলকে দেখেই পেটাতে শিখেছি, বদলে গেছে জীবন : আন্দ্রে রাসেল

২৫ বলে ৬৫ রান করা আন্দ্রে রাসেল আউট হয়ে তখন মাঠ ছাড়ছিলেন। বিরাট কোহলি তখনই স্বমহিমায় ধরা দিলেন। দূর থেকে রাসেলকে উদ্দেশ্য করে কুরুচিকর টিটকিরি করে ফেললেন। লাইভ ক্যামেরায় সে দৃশ্য বন্দি হয়ে রইল। ছড়াতে শুরু করল তা। অনেক ক্রিকেট সমর্থক বললেন, রাসেলকে অত্যন্ত অভব্য ভাষায় আক্রমণ করেছিলেন কোহলি। আসলে একটা সময় রাসেলের দাপটে ম্যাচ হারার মতো জায়গায় গিয়ে দাঁড়িয়েছিল বেঙ্গালুরু। সেই রাসেল মোক্ষম সময়ে আউট হলেন। বিরাট কোহলি রান আউট করলেন তাঁকে। আর তার পর চেনা আস্ফালন ধরা পড়ল কোহলির মুখে-চোখে। এবারও সেই অতি-আবেগের বিস্ফোরণ ঘটালেন কোহলি। ম্যাচ জিতেও রেখে গেলেন বিতর্কের অবকাশ।

আরও পড়ুন-  ২০ লাখ টাকা জরিমানা হল হার্দিক পান্ডিয়া, কে এল রাহুলের

৫৮ বলে সেঞ্চুরি করে আলোচনার কেন্দ্রে চলে এসেছিলেন বিরাট। ইডেনে কলকাতাকে হারিয়ে গেলেন ১০ রানে। তার পরও এই একটা ঘটনা যেন ধবধবে সাদা জামায় এক ফোঁটা কালি ছেটানোর মতো হয়ে গেল। কোহলি অবশ্য ম্যাচ শেষে এই কাণ্ড নিয়ে একটা কথাও বললেন না। অবশ্য ম্যাচ শেষের সাংবাদিক বৈঠকে সেই প্রসঙ্গও উঠল না। ফলে ম্যাচ জিতে হাসি মুখেই ফিরে গেলেন কিং কোহলি। পিছনে পড়ে রইল বিতর্ক।