Dilip Vengsarkar | BCCI Apex Council: অশোক মালহোত্রাকে হারিয়ে ফের ক্রীড়া প্রশাসনে দিলীপ বেঙ্গসরকার

দিলীপ বেঙ্গসরকার ( Dilip Vengsarkar) ও শুভাঙ্গি কুলকার্নিকে (Shubhangi Kulkarni) ফের দেখা যাবে ক্রীড়া প্রশাসনে। ইন্ডিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের প্রতিনিধি হয়ে তাঁরা বিসিসিআই-এর সঙ্গে কাজ করবেন।

Updated By: Oct 29, 2022, 08:57 PM IST
Dilip Vengsarkar | BCCI Apex Council: অশোক মালহোত্রাকে হারিয়ে ফের ক্রীড়া প্রশাসনে দিলীপ বেঙ্গসরকার
ফের ক্রীড়া প্রশাসনে বেঙ্গসরকার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দেশের দুই প্রাক্তন ক্যাপ্টেন দিলীপ বেঙ্গসরকার ( Dilip Vengsarkar) ও শুভাঙ্গি কুলকার্নি (Shubhangi Kulkarni) ফের ক্রীড়া প্রশাসনে। শনিবার তাঁরা নির্বাচিত হলেন ইন্ডিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (Indian Cricketers' Association, ICA) হয়ে বিসিসিআই-এর অ্যাপেক্স কাউন্সিলে (BCCI apex council) প্রতিনিধিত্ব করার জন্য়। বেঙ্গসরকার আইসিএ-তে পুরুষদের হয়ে প্রতিনিধিত্ব করবেন। অন্যদিকে কুলকার্নি মহিলাদের হয়ে। বেঙ্গসরকার এদিন বিদায়ী আইসিএ সভাপতি ও প্রাক্তন ভারতীয় ক্রিকেটার অশোক মালহোত্রাকে (Ashok Malhotra) ৪০২-২৩০ ভোটে হারিয়েছেন। বিগত তিনদিন ধরে চলেছে এই ই-ভোটিং। 

অংশুমান গায়কোয়াড় ও শান্তা রঙ্গস্বামী বিসিসিআই-তে ছিলেন আইসিএ-র প্রথম প্রতিনিধি। তাঁদের মেয়াদ ছিল অক্টোবর ২০১৯ থেকে অক্টোবর ২০২২ পর্যন্ত। লোধার মান্যতা মেনেই বিসিসিআই-এর অ্যাপেক্স কাউন্সিলে আইসিএ-র প্রতিনিধিদের রাখা হয়। প্রাক্তন ভারতীয় স্পিনার প্রজ্ঞান ওঝা আইপিএল গর্ভনিং কাউন্সিলে নিজের জায়গা ধরে রেখেছেন। তিনি বিজয় মোহন রাজকে ৩৯৬-২৩৪ ব্যবধানে হারিয়েছেন ভোটে। আইসিএ-র প্রতিনিধি হওয়ার আগে বেঙ্গসরকার কে একাধিকবার ক্রিকেটীয় পদে পাওয়া গিয়েছে। তিনি জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির ডিরেক্টর হওয়ার পাশাপাশি জাতীয় দলের প্রধান নির্বাচকও ছিলেন অতীতে।

আরও পড়ুন: Dilip Vengsarkar On Virat Kohli: আমার দেখা অন্যতম সেরা ইনিংস, বিরাটে মোহিত বেঙ্গসরকার

ভোটে জিতে বেঙ্গসরকার সংবাদসংস্থা পিটিআই-কে বলেন, 'অতীতে ক্রীড়া প্রশাসনে আমি যেসব পদ সামলেছি, তার চেয়ে এই ভূমিকা খুব একটা আলাদা নয়। আমি সকল প্রাক্তন ক্রিকেটারকে ধন্যবাদ জানাতে চাই, যাঁরা আমাকে ভোট দিয়েছেন। আমরা বোর্ডের আধিকারিকদের সঙ্গে সাক্ষাৎ করব। আইসিএ ও বিসিসিআইয়ের মধ্যে মসূণ সমন্বয় স্থাপনের জন্যই আমরা কাজ করব।' কুলকার্নি অতীতে উইমেন'স ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়ার সচিব হিসাবে দায়িত্ব সামলেছেন। কুলকার্নির প্রসঙ্গে বিদায়ী আইসিএ প্রতিনিধি রঙ্গস্বামী বলেন,  'মহিলা ক্রিকেটে আমাদের দেখা অন্যতম সেরা প্রশাসক কুলকার্নি। আশা করি নতুন ভূমিকায় ও দারুণ কাজ করবে।অংশুমান গায়কোয়াড়কে এবার পাওয়া যাবে আইসিএ-র সভাপতি হিসাবে। রঙ্গস্বামী ও যজুরবিন্দ্র সিং আইসিএ-র সদস্য প্রতিনিধি হিসাবে নির্বাচিত হয়েছেন। তাঁরা আইসিএ-র বোর্ডে ডিরেক্টর পদে দায়িত্বব সামলাবেন। হিতেশ মজুমদার ও ভি কৃষ্ণস্বামীকে দেখা যাবে আইসিএ সচিব ও কোষাধক্ষ্য পদে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)      

.