Dilip Vengsarkar On Virat Kohli: আমার দেখা অন্যতম সেরা ইনিংস, বিরাটে মোহিত বেঙ্গসরকার

শেষ তিন ওভারে জয়ের জন্য ৪৮ রান বাকি ছিল ভারতের। ১৮ তম ওভারে বল করতে আসেন শাহিন আফ্রিদি। রবিবার সেরকম ছন্দে না থাকলেও পাকিস্তানের সেরা বোলার তিনিই

Updated By: Oct 24, 2022, 12:32 AM IST
Dilip Vengsarkar On Virat Kohli: আমার দেখা অন্যতম সেরা ইনিংস, বিরাটে মোহিত বেঙ্গসরকার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিরাট কোহলির দাপটে রুদ্ধশ্বাস ম্যাচে পাকিস্তানকে হারাল ভারত। রবিবার পাকিস্তানের বিরুদ্ধে ১৬০ রান তাড়া করতে নেমে একটা সময় ৩১ রানে চার উইকেট পড়ে গিয়েছিল ভারতের। সেখান থেকে ভারতের ইনিংসের হাল ধরেন হার্দিক পান্ডিয়া এবং বিরাট। শুরুটা ঢিমেতালে করলেও একটা সময় রিকোয়ার্ড রানরেট এতটাই বেড়ে গিয়েছিল যে দু'জনকেই হাত খুলে খেলতে হয়। শুরুটা হার্দিক করেন, তারপর ব্যাটনটা তুলে দেন বিরাট। একটা সময় হার্দিক কোনওরকম ছন্দ পাচ্ছিলেন না। পুরো দায়িত্বটা নিজের কাঁধে তুলে নেন বিরাট। তাঁর ৮২ রানের ইনিংসই পাকিস্তানের হার নিশ্চিত করে দেয়।

আরও পড়ুন- বিশ্বরেকর্ডে রোহিতকে গদিচ্যুত করে সিংহাসনে রাজা বিরাট

বিরাট কোহলির বিস্ফোরক ইনিংস সম্পর্কে বিশিষ্ট প্রাক্তন ক্রিকেটার দিলীপ বেঙ্গসরকার জি ২৪ ঘণ্টার এডিটর গৌতম ভট্টাচার্যকে বলেন, 'আউটস্ট্যান্ডিং ইনিংস। আমার দেখা অন্যতম সেরা ইনিংস। প্রয়োজনের সময় ওই ইনিংস খেলেছেন বিরাট। এটাই বেশি গুরুত্বপূর্ণ'। বিরাটের একসময়ের খারাপ ফর্মের সমালোচনা নিয়ে বেঙ্গসরকার বলেন, 'এরকম সমালোচনা হয়েই থাকে। কিন্তু ওর ট্যালেন্ট ও টেমপারামেন্টের উপরে আমার বিশ্বাস ছিল। ও এখন চূড়ান্ত ফর্মে রয়েছে।'

শেষ তিন ওভারে জয়ের জন্য ৪৮ রান বাকি ছিল ভারতের। ১৮ তম ওভারে বল করতে আসেন শাহিন আফ্রিদি। রবিবার সেরকম ছন্দে না থাকলেও পাকিস্তানের সেরা বোলার তিনিই। সেই শাহিনকে তিনটি চার মারেন। তারপর হ্যারিস রউফের ১৯ তম ওভারের প্রথম চারটি বল দুর্দান্ত হয়েছিল। আট বলে ২৮ রান বাকি ছিল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.