East Bengal | Dimitrios Diamantakos: 'সোনার বুট' পায়ে লাল-হলুদে, মশাল জ্বালাতে তৈরি গ্রিক গোলমেশিন, জার্সি নম্বর কত?

Dimitrios Diamantakos Joins East Bengal:  দিমিত্রিওস ডায়মান্টাকোস চলে এলেন ইস্টবেঙ্গলে! গায়ে উঠছে কত নম্বর জার্সি?

Updated By: Jun 14, 2024, 10:36 PM IST
East Bengal | Dimitrios Diamantakos:  'সোনার বুট' পায়ে লাল-হলুদে, মশাল জ্বালাতে তৈরি গ্রিক গোলমেশিন, জার্সি নম্বর কত?
দিমিত্রি আগুন জ্বালাতে তৈরি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আইএসএলে (ISL) ফুল ফোটাতে আগুনে স্কোয়াড করতে মরিয়া ইস্টবেঙ্গল (East Bengal)। শুক্রবার দুপুরেই লাল-হলুদ সমর্থকদের দারুণ সুখবর দিয়েছে লেসলি ক্লডিয়াস সরণির শতাব্দী প্রাচীন ক্লাব। এতদিন ধরে যে ফুটবলারের আগমনী বার্তা আকাশে-বাতাসে ভাসছিল, সেই 'গ্রিক গোলমেশিন' দিমিত্রিওস ডায়মান্টাকোস (Dimitrios Diamantakos) ওরফে দিমি চলে এলেন ক্লাবে। 

গত মরসুমে আইএসএলে কেরালা ব্লাস্টার্সের জার্সিতে গোলের বন্য়া বইয়েছেন। ১৭ ম্য়াচে ১৩ গোল ও ৩টি অ্যাসিস্ট করে হয়েছিলেন লিগের সর্বাধিক গোলদাতা। পেয়েছিলেন সোনার বুট। এবার কেরালা থেকে দুই বছরের চুক্তিতে এসেছেন ইস্টবেঙ্গলে। ইস্টবেঙ্গলে যোগ দিয়ে দিমি বলেছেন, 'সবাই জানে যে, এশিয়ার অন্য়তম সেরা ফ্যানবেস রয়েছে ইস্টবেঙ্গলের। আমার তাঁদের সামনে খেলার জন্য় তর সইছে না। আমি নিজের সেরাটাই উজাড় করে দেব এই দলের লক্ষ্য়পূরণের জন্য়। সমর্থকদের মুখে হাসি ফোটাব। দেখা হবে কলকাতা।'

আরও পড়ুন: বীরুকে দংশন সাকিবের! 'বাংলাদেশি' হয়েও নাগরিকত্ব মানতে পারলেন না?

দিমিকে পেয়ে খুশি ইস্টবেঙ্গলের হেড কোচ কার্লেস কুয়াদ্রাত। তিনি বলেছেন, ' আমি বলব, দিমি যেভাবে গ্রিস থেকে এসে ভারতীয় ফুটবলের সঙ্গে মানিয়ে নিয়েছে, তা এককথায় অবিশ্বাস্য। আমাদের দলে ওর সংযোজন দারুণ ভাবে আক্রমণ ভাগকে শক্তিশালী করবে। ওর কাছে আরও অনান্য় ক্লাবে খেলার প্রস্তাব ছিল। তবে আমাদের সঙ্গে ওর ফলপ্রসূ আলোচনা হওয়ার পরেই দিমিকে আমরা খেলানোর জন্য় রাজি করিয়েছি। ও আমাদের প্রজেক্টে বিশ্বাস করেছে এবং ইস্টবেঙ্গলে যোগ দিয়েছে।' 

ইস্টবেঙ্গলের ৩১ বছরের ৬ ফুটের স্ট্রাইকার ভারতীয় ফুটবলে পা রাখেন ২০২২ সালে। ২০১২ সাল থেকে তিনি গ্রিস, জার্মানি, ক্রোয়েশিয়া ও ইজরায়েলের একাধিক ক্লাবে খেলেছেন। কেরলে দুই মরসুম কাটিয়ে ৪৪ ম্য়াচ খেলে করেছেন ২৮ গোল। রয়েছে ৭টি অ্য়াসিস্ট। গত মরসুমে ভারতের ঘরোয়া ফুটবলে তিনি যুগ্মভাবে সর্বাধিক গোলশিকারি হয়েছেন। ২০ ম্য়াচে ২০ গোল করেছেন। আইএসএলে ১৩ গোলে ও ৩ অ্যাসিস্টের পাশাপাশি তাঁর কলিঙ্গ সুপার কাপে ছিল ৩ গোল ও ১ অ্যাসিস্ট। ২০২২-২৩ আইএসএলে টানা পাঁচ ম্য়াচে গোল করে রেকর্ডও করেছিলেন। ইস্টবেঙ্গলে দিমির জার্সি নম্বর হবে ৯। ক্লাবের পক্ষ থেকেই সেই ভিডিয়ো পোস্ট করা হয়েছে।

আরও পড়ুন: Sunil Gavaskar On Virat Kohli: আইপিএলে কমলা টুপি, বিশ্বকাপে বিরাটের মোটে ৫! অতএব সানি চুপ থাকলেন না...

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 
 

.