Virender Sehwag Who? বীরুকে দংশন সাকিবের! 'বাংলাদেশি' হয়েও নাগরিকত্ব মানতে পারলেন না?

Virender Sehwag Who: আর নিজের মাথা ঠান্ডা রাখতে পারলেন না সাকিব আল হাসান। এবার বীরেন্দ্র শেহওয়াগকে তিনি দংশন করলেন।  

Updated By: Jun 14, 2024, 07:12 PM IST
Virender Sehwag Who? বীরুকে দংশন সাকিবের! 'বাংলাদেশি' হয়েও নাগরিকত্ব মানতে পারলেন না?
সাকিবের কষ্ট চোখে দেখা যায় না!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নেদারল্য়ান্ডসকে হারিয়ে চলতি টি-২০ বিশ্বকাপে (T20 World Cup 2024) শেষ আটের আশা জিইয়ে রেখেছে বাংলাদেশ। পদ্মাপারের স্টার অলরাউন্ডার সাকিব আল হাসান (Shakib Al Hasan) অবশেষে রানের মুখ দেখলেন কাপযুদ্ধে। এই ৪৬ বলে ৬৪ রানের ইনিংস খেলে আপাতত তিনি গর্বিত এবং যাঁরা যাঁরা তাঁর সমালোচনা করেছেন, তাঁদের একহাত নেওয়ার রাস্তাই হয়তো বেছে নিয়েছেন। 

আরও পড়ুন: Natasa on Hardik Pandya: 'লম্পট' হার্দিককে বিশ্বস্ত থাকার পাঠ শেখাতে চাইছেন নাতাশা? পোস্ট ঘিরে শোরগোল...

এতদিন পর ভালো খেলেছেন সাকিব। নিঃসন্দেহে ভালো ব্য়াপার। দেশের জার্সিতে ১৩ নম্বর টি-২০ হাফ-সেঞ্চুরিও করেছেন। সেও ভালো ব্য়াপার। কিন্তু এসব করেই সাকিব দম্ভ যেন ঝরে ঝরে পড়ল সাংবাদিক বৈঠকে। সাকিব যে অত্য়ন্ত দাম্ভিক এবং 'অভদ্র', সেকথা তো আর নতুন করে কাউকে বলার প্রয়োজন নেই। খেলার মাঝে উইকেটে লাথি মারা, অনুরাগীকে চড় কষানো। এসব তিনি করেই থাকেন। চলতি বিশ্বকাপে সাকিবের হতশ্রী ফর্ম দেখে প্রশ্ন তুলেছিলেন ভারতের প্রাক্তন মহারথী বীরেন্দ্র শেহওয়াগ। এবার বীরুকেই আক্রমণ করে বসলেন সাকিব।

বাংলাদেশ-নেদারল্য়ান্ডস ম্য়াচের শেষে, এক বাংলাদেশি সাংবাদিক সাকিবকে প্রশ্ন করেছিলেন, যে, তাঁর পারফরম্য়ান্স নিয়ে সম্প্রতি অনেক চর্চা হয়েছে, বিশেষত বীরেন্দ্র শেহওয়াগের মন্তব্য় নিয়ে আরও বেশি কথা হয়েছে। এই প্রসঙ্গে সাকিবের মত জানতে চেয়েছিলেন তিনি? সাকিব কি উত্তর দিয়েছেন, সে ব্য়াপারে আলোকপাত করার আগে, জানতে হবে যে, বীরু ঠিক কী বলেছিলেন।

শেহওয়াগ এক স্পোর্টস ওয়েবসাইটের অনুষ্ঠানে বলেন, 'যদি তোমাকে অভিজ্ঞতার জন্য়f বিশ্বকাপের দলে নেওয়া হয়, তাহলে তার মূল্য দিতে হবে। তোমাকে রান করার পাশাপাশি উইকেটও নিতে হবে। দেখো ভাই সাকিব, তুমি বাংলাদেশি, হেডেন বা গিলক্রিস্ট নও। হুক-পুল তোমার শক্তি নয়। তোমার শক্তি বুঝেই খেলো। অন্তত মাঝখানে থাকো। গতবার টি-২০ বিশ্বকাপেও ভেবেছিলাম যে, সাকিবকে আর নেওয়া হবে না। তোমার অবসরের সময় অনেক আগেই এসে গিয়েছিল। তুমি সিনিয়র প্লেয়ার। দলের ক্য়াপ্টেনও ছিলে। নিজের পরিসংখ্য়ান দেখে তোমার লজ্জা পাওয়া উচিত। তুমি নিজেই এবার টি-২০ ফরম্য়াট থেকে অবসর নাও, অনেক হয়েছে বলে।' সাকিব এই উত্তরেরই পাল্টা দিয়ে বলেন, 'কে বীরেন্দ্র শেহওয়াগ?'

হতেই পারে সাকিবের কাছে বীরেন্দ্র শেহওয়াগ নামটি পরিচিত নয়। তবে সাকিব কখনও সময় করে যদি তাঁর এবং শেহওয়াগের পরিসংখ্যান এবং ট্রফির সংখ্য়ার তুলনা করে দেখেন, তাহলে তিনি ঠিকই বুঝে যাবেন যে কে বীরু! বা ইউটিউবে পুরনো ভিডিয়ো দেখলেও পেয়ে যাবেন মুলতানের সুলতান এবং নজফগড়ের নবাবকে।

আরও পড়ুন: UEFA Euro 2024: এক ক্লিকে পুরো ইউরো গাইড, স্রেফ স্লাইড সরবে গল্প বলবে...

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.