Dinesh Karthik, IPL 2022: কেন রিটায়ার্ড আউট হতে চেয়েছিলেন Faf du Plessis? জবাব দিলেন RCB অধিনায়ক

নিজস্ব প্রতিবেদন: শেষদিকে মাত্র ১০ বলে ৩৩ রানের ঝোড়ো জুটি সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hyderabad) মনোবল ভেঙে চুরমার করে দিয়েছিল। ফলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) বিরুদ্ধে ৬৭ রানে হেরে মাঠ ছাড়ল কেন উইলিয়ামসনের (Kane Williamson) দল। আর এমন জয়ের জন্য অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিস (Faf du Plessis) শুধু তাঁর সতীর্থ দীনেশ কার্ত্তিককে(Dinesh Karthik) বাহবাই দিচ্ছেন না। বরং আরও একধাপ এগিয়ে আরসিবি (RCB) সেনাপতির দাবি, ডিকে-এর মারকাটারি ব্যাটিং দেখে তিনি একটা সময় রিটায়ার্ড আউট হতে চেয়েছিলেন।

ম্যাচের শেষে ফ্যাফ বলেন, “ও যেমনভাবে ছক্কাগুলি হাঁকাচ্ছে, তাতে সবাই চাই ও আরও আগে ব্যাট নামুক এবং যতক্ষণ সম্ভব ব্যাট করুক। সত্যি বলতে আমি নিজেই একসময় আউট হওয়ার প্রচেষ্টা করছিলাম। কারণ আমি খুব ক্লান্ত হয়ে পড়েছিলাম এবং চাইছিলাম ডিকে দ্রুত ব্যাটে নামুক। আমি তো রিটায়ার করার বিষয়েও ভাবছিলাম।“

মাইক হাতে নিয়ে ধারাভাষ্যকার হর্ষ ভোগলে নিশ্চিত হতে ডু প্লেসিস কে জিজ্ঞেস করেন তিনি কি রিটায়ার্ড আউটের কথা বলছেন? জবাবে আরসিবি অধিনায়ক সম্মতি জানিয়ে বলেন, ‘হ্যাঁ, রিটায়ার আউট হতে চাইছিলাম। তবে আমরা তারপরেই ওই (ম্যাক্সওয়েলের) উইকেটটা হারাই। ডিকে দারুণ ফর্মে রয়েছে। পিচটাই আজ বেশ চ্যালেঞ্জিং ছিল। প্রথম থেকে নেমেই মারতে পারা সহজ ছিল না। ডিকে ছাড়া বাকি ব্যাটাররা সকলেই কিন্তু প্রথম দিকে বেশ কষ্টে পড়ছিল। ভাগ্যবশত ওর ক্যাচ ড্রপ হয় এবং তারপর প্রতিপক্ষকে ছিন্নভিন্ন করে দেয়।“

চলতি আইপিএল-এ (IPL 2022) এখনও পর্যন্ত কার্তিকের স্ট্রাইক রেট (কম করে ২৪ বল খেলা ব্যাটারদের মধ্যে) সবথেকে বেশি। রবিবারের ম্যাচেও ফের একবার ফিনিশার কার্তিকের ঝলক মেলে। ১৯তম ওভারে ব্যাটে নেমেও অনায়সে মারকুটে ইনিংস খেলেন তিনি। ডু' প্লেসিস ৫০ বলে ৭৩ এবং কার্তিক মাত্র আট বলে ৩০ রানে অপরাজিত থাকেন। একটি চার ও চারটি ছয় দিয়ে তাঁর ইনিংস সাজানো ছিল। ফলে হায়দরাবাদকে ৬৭ রানে হারিয়ে লিগ টেবিলের চার নম্বরেই রয়ে গেল আরসিবি।

আরও পড়ুন: Rabindranath Tagore: কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর ও তাঁর ক্রিকেট প্রেম!

আরও পড়ুন:  Umran Malik, IPL 2022: Srinagar Express- কে আগলে রাখা উচিত, Sourav Ganguly-র কাছে আবেদন করলেন Parvez Rasool

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

English Title: 
Dinesh Karthik, IPL 2022: Faf du Plessis thought of retiring himself out to bring in DK
News Source: 
Home Title: 

কেন রিটায়ার্ড আউট হতে চেয়েছিলেন Faf du Plessis? জবাব দিলেন RCB অধিনায়ক

Dinesh Karthik, IPL 2022: কেন রিটায়ার্ড আউট হতে চেয়েছিলেন Faf du Plessis? জবাব দিলেন RCB অধিনায়ক
Caption: 
হায়দরবাদকে কচুকাটা করে ডু প্লেসিসের সঙ্গে মাঠ ছাড়ছেন দীনেশ কার্ত্তিক। ছবি: টুইটার
Yes
Is Blog?: 
No
Section: