Bisheshwar Nandi | CWG 2022: দীপার গুরু বিশ্বেশ্বরই এবার কমনওয়েলথে প্রণতিদের কোচ

প্রণতি নায়েকদের দায়িত্বে এবার বিশ্বেশ্বর নন্দী। তিনি বিতর্কিত কোচ রোহিত জয়সওয়ালের পরিবর্তে এসেছেন। রোহিত এর আগে কোচের পদে ছিলেন। কিন্তু আর্টিস্টিক জিমন্যাস্ট অরুণা বুদ্দা রেড্ডির অনুমতি না নিয়েই তাঁর ভিডিয়ো তুলে বিতর্কে জড়িয়ে ছিলেন। 

Updated By: Jul 26, 2022, 12:21 PM IST
Bisheshwar Nandi | CWG 2022: দীপার গুরু বিশ্বেশ্বরই এবার কমনওয়েলথে প্রণতিদের কোচ
বিশ্বেশ্বর নন্দী পেলেন গুরুদায়িত্ব

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতীয় অ্যাথলেটিক্সে বিশ্বেশ্বর নন্দী (Bisheshwar Nandi) রীতিমতো পরিচিত নাম। ২০১৬ সালে রিও অলিম্পিক্সে (Rio Olympics 2016) বাঙালি কোচের বাঙালি শিষ্যা দীপা কর্মকার (Dipa Karmakar) চতুর্থ স্থানে শেষ করেছিল। দীপা প্রোদুনোভা ভল্টে চমকে দিয়েছিলেন। সেই বিশ্বেশ্বরই এবার আসন্ন কমনওয়েলথ গেমসে ভারতীয় মহিলা জিমন্যাস্ট দলের কোচ হলেন। প্রণতি নায়েকদের দায়িত্বে বিশ্বেশ্বর। তিনি বিতর্কিত কোচ রোহিত জয়সওয়ালের পরিবর্তে এসেছেন।

রোহিত এর আগে মহিলা দলের কোচের পদে ছিলেন। কিন্তু আর্টিস্টিক জিমন্যাস্ট অরুণা বুদ্দা রেড্ডির অনুমতি না নিয়েই তাঁর ভিডিয়ো তুলে বিতর্কে জড়িয়ে ছিলেন। এরপরই তাঁকে বাদ দেওয়া হয় দল থেকে। মঙ্গলবার অর্থাৎ আজকেই ব্রিটিশভূমে পা রাখার ভিসা পেয়ে যাওয়ার কথা বিশ্বেশ্বরের। আগামী ২৯ জুলাই তাঁর দলের সঙ্গে যোগ দেওয়ার কথা। এই মুহূর্তে বিশ্বেশ্বর নয়াদিল্লির জাতীয় শিবিরে রয়েছেন। তিনি বলছেন, "আমার বায়োমেট্রিক্স হয়ে গিয়েছে। আশা করছি ভিসা চলে আসবে। ২৯ জুলাই দলের সঙ্গে যোগ দেব। দলের সকলকেই আমি দীর্ঘদিন ধরে চিনি। প্রতিষ্ঠা সামন্তকে আমি বছরের পর বছর ট্রেন করেছি। চলতি বছর মিশর ও আজারবাইজানে অনুষ্ঠিত বিশ্বকাপে প্রতিষ্ঠাকে দেখে অত্যন্ত প্রতিশ্রুতিবান মনে হয়েছে।" 

কমনওয়েলথে ভারতের পুরুষ জিমন্যাস্টিক্স দল: সত্যজিত মণ্ডল, যোগেশ্বর সিং ও সইফ তাম্বোলি
কমনওয়েলথে ভারতের মহিলা জিমন্যাস্টিক্স দল: প্রণতি নায়েক, রুথুজা নটরাজ, প্রতিষ্ঠা সামন্ত ও বভলিন কউর
 

আগামী ২৮ জুলাই থেকে ৮ অগাস্ট পর্যন্ত ইংল্যান্ডের বার্মিংহ্যামে অনুষ্ঠিত হবে কমনওয়েলথ। ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন চলতি বছর ৩২২ জনকে কমনওয়েলথে পাঠাচ্ছে। ২১৫ জন অ্যাথলিট রয়েছেন টিমে। আধিকারিক ও সাপোর্ট স্টাফ মিলিয়ে বাকি ১০৭ জন রয়েছেন। টোকিও অলিম্পিক্সে ভারতীয় অ্যাথলিটদের অভূতপূর্ব সাফল্য এসেছে। এরপরেই ক্রীড়াবিদদের ওপর প্রত্যাশার পারদ অনেকটা ঊর্ধ্বমুখী।২০২৪ প্যারিস অলিম্পিকসের প্রস্তুতি হিসেবে কমনওয়েলথের মঞ্চকে দেখছে ক্রীড়ামহল।

আরও পড়ুন: Watch | West Indies vs India: রোহিত-পন্থরা টি-২০ সিরিজ খেলতে ত্রিনিদাদে চলে এলেন

আরও পড়ুন: Pranati Nayak | CWG 2022 : কমনওয়েলথ গেমসে প্রণতির অস্ত্র সুকাহারা ৭২০

আরও পড়ুনLovlina Borgohain: নির্যাতনের বিস্ফোরক অভিযোগ অলিম্পিক্স পদক জয়ী লভলিনার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.