নাগরিকত্ব আইন সমর্থন করেন? মুখ খুললেন বিরাট কোহলি

ম্যাচের আগে সংবাদ সম্মেলনে এমন কঠিন প্রশ্নের মুখে পড়তে হয় কোহলিকে।

Updated By: Jan 4, 2020, 06:31 PM IST
নাগরিকত্ব আইন সমর্থন করেন? মুখ খুললেন বিরাট কোহলি

নিজস্ব প্রতিবেদন : আসামে ম্যাচ। তাই এমন কিছু হওয়ার আশঙ্কা একটা ছিল। এনআরসি ইস্যু নিয়ে উত্তাল হয়েছিল আসাম। ওদিকে, নাগরিকত্ব আইন সংশোধনের জেরে সারা দেশে বিক্ষোভের বাতাবরণ তৈরি হয়েছে। ফলে আসাম ক্রিকেট অ্যাসোসিয়েশন ঝুঁকি নিতে চায়নি। ৫ জানুয়ারি ভারত-শ্রীলঙ্কা সিরিজের প্রথম টি-২০ ম্যাচে গুয়াহাটির বারসাপাড়া স্টেডিয়ামে কোনওরকম প্ল্যাকার্ড, ব্যানার নিয়ে ঢুকতে পারবেন না দর্শকরা। এমনই নির্দেশিকা জারি করেছে আসাম ক্রিকেট সংস্থা। তবে ম্যাচের আবহে সিএএ প্রসঙ্গ যে উঁকিঝুকি দেবে তা এদিনই স্পষ্ট হয়ে গেল।

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে সিএএ নিয়ে প্রশ্নের মুখে পড়তে হল। ম্যাচের আগে সংবাদ সম্মেলনে এমন কঠিন প্রশ্নের মুখে পড়তে হয় কোহলিকে। অতর্কিতে এমন প্রশ্নের মুখে পড়ে শুরুতে কিছুটা অপ্রস্তুত হয়ে পড়েন কোহলি। তার পর অবশ্য নিজেকে সামলে নেন। ভারতীয় অধিনায়ক জবাবে বলেন, ''সিএএ নিয়ে মন্তব্য করা দায়িত্বজ্ঞানহীনের মতো কাজ হবে। কারণ এই বিষয়ে আমি কিছুই জানি না। তবে এই শহরটা আমাদের কাছে নিরাপদ বলেই মনে হয়েছে।'' অর্থাত্, বাইরের বলে তিনি শট খেলতে নারাজ। তাঁর একখানা মন্তব্য নিয়ে এই মুহূর্তে হই হই হতে পারে। এটা বোধ হয় আঁচ করেই কোহলি প্রশ্ন এড়িয়ে যান।

আরও পড়ুন-  আর কোনও রাস্তা খোলা নেই! এবার সৌরভ গাঙ্গুলির দিকে চেয়ে আছে পাকিস্তান

বারসাপাড়া স্টেডিয়ামে নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্যেই প্র্যাকটিস সেশন সারলেন কোহলিরা। গোটা স্টেডিয়াম মুড়ে ফেলা হয়েছএ কড়া নিরাপত্তায়। প্রশাসনের তরফে আশ্বাস দেওয়া হয়েছে, বিক্ষোভের কোনও আঁচ ম্যাচে পড়বে না। তবে ধিকিধিকি আগুন যেন জ্বলছেই। তার উত্তাপ রবিবার ম্যাচে পড়বে কি না তা এখনই বলা মুশকিল। তবে থমথমে পরিবেশ যে রয়েছে তা অনেকেই আন্দাজ করতে পারছেন। 

.