ধোনি হয়তো আর নীল জার্সিতে নিজেকে দেখতে চান না : হরভজন সিং

আইপিএলে দুরন্ত পারফর্ম করলেও ভারতীয় দলে আর হয়তো ফিরতে চান না  মাহি।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jan 17, 2020, 09:55 AM IST
ধোনি হয়তো আর নীল জার্সিতে নিজেকে দেখতে চান না : হরভজন সিং

নিজস্ব প্রতিবেদন : সত্যিই কি ভারতীয় দলের নীল জার্সিতে আর নিজেকে দেখতে চান না বিশ্বকাপজয়ী প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি? ২০১৯ বিশ্বকাপ সেমি ফাইনালের পর থেকে আর জাতীয় দলের জার্সিতে আর দেখা যায়নি ধোনিকে। এদিকে বিসিসিআই তাঁকে সেন্ট্রাল কনট্র্যাক্ট থেকে বাদ দিয়ে দিল। এই খবর প্রকাশ্যে আসতে অনেকেই মনে করছেন,জাতীয় দলে ফেরার রাস্তা ধোনির জন্য আরও কঠিন হয়ে দাঁড়াল। এদিকে প্রাক্তন ভারতীয় স্পিনার হরভজন সিং-এর মতে, ধোনি নিজেকে আর নীল জার্সিতে দেখতেই চান না।

২০২০ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে একের পর এক সিরিজ খেলে চলেছে ভারত। কিন্তু ধোনি নেই। বিশ্বকাপের পর থেকে তিনি ছুটিতে। কখনও সেনার ডিউটি করেছেন। কখনও আবার তাঁকে দেখা গিয়েছে রাঁচি স্টেডিয়ামে ট্রেনিং করতে। পরিবারের সঙ্গেও চুটিয়ে সময় কাটাচ্ছেন ধোনি। কবে তিনি মাঠে নামবেন তাও স্পষ্টভাবে জানা যায়নি। ফলে স্বাভাবিকভাবেই প্রকট হচ্ছে ধোনির অবসরের জল্পনা। এবার বিসিসিআই তাঁকে সেন্ট্রাল কনট্র্যাক্ট থেকে বাদ ধোনি। এমন দিনেও ধোনি নির্লিপ্ত রইলেন।

ধোনির এহেন আচরণ নিয়ে প্রাক্তন ভারতীয় স্পিনার হরভজন সিং জানান যে আইপিএলে দুরন্ত পারফর্ম করলেও ভারতীয় দলে আর হয়তো ফিরতে চান না  মাহি। ভাজ্জির মতে, " আমি অবাক হই নি ( বিসিসিআই-এর সেন্ট্রাল কনট্র্যাক্ট থেকে বাদ)। এটাই হওয়ার ছিল কেননা বিশ্বকাপের সেমি ফাইনালের পর আর ক্রিকেট খেলার বিষয়ে কোনও রকম আগ্রহ দেখা যায়নি। আমার মনে হয়ে নীল জার্সিতে বিশ্বকাপের সেমি ফাইনালই ধোনির শেষ ম্যাচ। অনেক আগেই তো ধোনি তার ঘনিষ্ঠ এক বন্ধুরে জানিয়েছিল, বিশ্বকাপে যা হওয়ার হবে। প্রতিযোগিতায় যেটা ভারতের শেষ ম্যাচ হবে সেটাই আমার শেষ আন্তর্জাতিক ম্যাচ। তাই আমি বিসিসিআই-এর সেন্ট্রাল কনট্র্যাক্ট থেকে ধোনিকে বাদ দেওয়াতে একটুও অবাক হয়নি। আমার মনে হয় ধোনি সিদ্ধান্ত নিয়ে নিয়েছে, যে সে ভারতের হয়ে আর খেলবে না। "

আরও পড়ুন - ধোনির কেরিয়ারে ইতি পড়েনি, খেলতে শুরু করলেই ফিরবেন: বিসিসিআই আধিকারিক

.