মারণ ভাইরাসের থাবা; ময়দানে আগামিকাল হবে না বারপুজো!

এবার সেই ছবি আর দেখা যাবে না। বার পুজো বন্ধ রাখার সিদ্ধান্ত দুর্ভাগ্যজনক হলেও সমর্থক আর সহকর্মীদের স্বাস্থ্য সুরক্ষার কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত

Reported By: সুশোভন মুখোপাধ্যায় | Edited By: সুখেন্দু সরকার | Updated By: Apr 13, 2020, 12:18 PM IST
মারণ ভাইরাসের থাবা; ময়দানে আগামিকাল হবে না বারপুজো!
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: করোনার প্রভাব এবার ময়দানী ঐতিহ্যে। মারন ভাইরাসের জেরে নববর্ষে এবার বন্ধ বার পুজো। করোনা সংক্রমণ রুখতে দেশজুড়ে এখন লকডাউন চলছে... এই পরিস্থিতিতে বাংলা বছরের প্রথম দিনে চিরাচরিত পুজো বন্ধ রাখার সিদ্ধান্ত নিল কলকাতার দুই প্রধান মোহনবাগান আর ইস্টবেঙ্গল।

 

এবার বার পুজো হবে না ভবানীপুর, খিদিরপুর, ইউনাইটেড স্পোর্টস সহ ময়দানের অন্যান্য তাঁবুতেও। সময়ের সঙ্গে সঙ্গে বদলে গেছে ফুটবল মরশুমের সময়। তবে এখনও সমান প্রাসঙ্গিক পয়লা বৈশাখের বার পুজো। নতুন মরশুম শুরুর আগে ফুটবল দলের সাফল্য কামনায নতুন শপথ নেওয়া হয় নববর্ষের দিন। আসন্ন মরশুমের অধিনায়ককে দিয়ে করানো হয় বার পুজো। ময়দানে ক্লাব তাঁবুগুলো হয়ে ওঠে মিলনক্ষেত্র।

 

এবার সেই ছবি আর দেখা যাবে না। বার পুজো বন্ধ রাখার সিদ্ধান্ত দুর্ভাগ্যজনক হলেও সমর্থক আর সহকর্মীদের স্বাস্থ্য সুরক্ষার কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন মোহনবাগানের সচিব সৃঞ্জয় বোস। পরিস্থিতি স্বাভাবিক হলে নতুন মরশুম শুরুর আগে সব ক্লাবের পক্ষ থেকে ময়দানে পুজো করার জন্য আইএফএ-কে অনুরোধ জানানো হবে বলে জানিয়েছেন ইস্টবেঙ্গলের শীর্ষকর্তা দেবব্রত সরকার।

 

আরও পড়ুন - ক্রিকেটপ্রেমীদের জন্য দুসংবাদ! আইপিএলের ভবিষ্যত্ কী, স্পষ্ট ইঙ্গিত দিয়ে দিলেন সৌরভ গাঙ্গুলি

.