রেল বেলাইন করে ইস্টবেঙ্গল ফের জয়ের রাস্তায়

পরপর দুটি হারের পর ঘরোয়া লিগে ঘুরে দাঁড়াল ইস্টবেঙ্গল। ঘরের মাঠে রেলওয়ে এফসিকে ৪-০ গোলে উড়িয়ে দিল মরগ্যানের দল। প্রথমার্ধেই দুটি গোল করে এগিয়ে যায় ইস্টবেঙ্গল। প্রথম গোলটি করেন চোট কাটিয়ে কামব্যাক করা সঞ্জু প্রধান। তাঁর পেনাল্টি কিক রেল গোলরক্ষক আটকে দিলেও ফিরতি বল গোলে ঠেলে দেন ইস্টবেঙ্গল অধিনায়ক। দ্বিতীয় গোলটি করেন লেন। দ্বিতীয়ার্ধে আরও দুটি গোল করেন মননদীপ এবং ভাসুম।

Updated By: Dec 19, 2012, 09:36 PM IST

ইস্টবেঙ্গল (৪) রেলওয়ে এফসি (০)
পরপর দুটি হারের পর ঘরোয়া লিগে ঘুরে দাঁড়াল ইস্টবেঙ্গল। ঘরের মাঠে রেলওয়ে এফসিকে ৪-০ গোলে উড়িয়ে দিল মরগ্যানের দল। প্রথমার্ধেই দুটি গোল করে এগিয়ে যায় ইস্টবেঙ্গল। প্রথম গোলটি করেন চোট কাটিয়ে কামব্যাক করা সঞ্জু প্রধান। তাঁর পেনাল্টি কিক রেল গোলরক্ষক আটকে দিলেও ফিরতি বল গোলে ঠেলে দেন ইস্টবেঙ্গল অধিনায়ক। দ্বিতীয় গোলটি করেন লেন। দ্বিতীয়ার্ধে আরও দুটি গোল করেন মননদীপ এবং ভাসুম। এই জয়ের ফলে ইস্টবেঙ্গলের ৮ ম্যাচে ১৯ পয়েন্ট। পয়েন্টের হিসাবে প্রয়াগের সঙ্গে যুগ্ম ভাবে লিগ তালিকায় শীর্ষে থাকলেও গোল পার্থক্যে এগিয়ে ইস্টবেঙ্গল।
আইলিগে মুম্বই এফসির বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচ খেলতে যাওয়ার আগে এই জয় আত্মবিশ্বাস  বাড়াবে বলে লাল হলুদ ফুটবলারদের দাবি ।কিন্তু মরগ্যানের স্বস্তি,ফুটবলাররা নিজেদের ক্ষমতার উপর আস্থা হারাননি দেখে।
 
এদিনের ম্যাচে ভাসুমের পারফরম্যান্স ছিল নজরকাড়া। দীর্ঘদিন আইলিগের দুনিয়া থেকে সরে যাওয়া ভাসুম আবার পারফর্ম করে নতুন করে ফেরার সম্ভাবনা তৈরি করলেন। যা ভাবাচ্ছে ইস্টবেঙ্গল কোচকেও। দুটি ম্যাচ হারের পর কামব্যাক করল দল। কামব্যাক করলেন  অধিনায়ক সঞ্জু প্রধানও। সঞ্জুর গোল দিয়েই রেলওয়ে এফসি ম্যাচে শুরু হয়েছিল ইস্টবেঙ্গলের কামব্যাকের পথ। চোট সারিয়ে একমাসেরও বেশি সময় পর মাঠে নেমে গোল কের উচ্ছ্বসিত ইস্টবেঙ্গল অধিনায়ক। কৃতিত্ব দিচ্ছেন সতীর্থদের। শুধু সঞ্জু প্রধানই নন,দীর্ঘদিন পর প্রথম একাদশে কামব্যাক করলেন দলের গোলরক্ষক অভিজিত মন্ডল। ঘরের মাঠে পুণে এফসি ম্যাচে চোট পাওয়ার পর দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন অভিজিত।

.