'East Bengal Club is not for sale',স্পষ্ট জানালেন দেবব্রত সরকার

সোমবার ক্লাব তাঁবুতে বসে আইএসএলে দলের পারফরমেন্স, আসন্ন ডার্বি ও ইনভেস্টরের সঙ্গে যে সমস্যা রয়েছে তা নিয়ে একান্ত সাক্ষাত্কার দিলেন জি ২৪ ঘন্টাকে।

Updated By: Feb 9, 2021, 11:03 AM IST
'East Bengal Club is not for sale',স্পষ্ট জানালেন দেবব্রত সরকার

অর্কদীপ্ত মুখার্জি

ইস্টবেঙ্গল ক্লাব ইজ নট ফর সেল। পরিষ্কার জানিয়ে দিলেন, ক্লাবের অন্যতম কর্তা দেবব্রত সরকার। সোমবার ক্লাব তাঁবুতে বসে আইএসএলে দলের পারফরমেন্স, আসন্ন ডার্বি ও ইনভেস্টরের সঙ্গে যে সমস্যা রয়েছে তা নিয়ে একান্ত সাক্ষাত্কার দিলেন জি ২৪ ঘন্টাকে।

প্রশ্ন - এখনও পর্যন্ত আইএসএলে ইস্টবেঙ্গলের পারফরম্যান্স নিয়ে কি বলবেন?

দেবব্রত সরকার - ফর্মের ওঠাপড়া লেগেই থাকে তবে সমর্থক, প্রাক্তন খেলোয়াড়রা কেউই এই পারফরম্যান্সে খুশী নন। আমার মনে হয় যারা খেলছে তারাও খুশী নন। তবে কাউকে দোষারোপ করে লাভ নেই, আমাদের উচিত্ সঙ্ঘবদ্ধভাবে কাজ করা যাতে দলের খেলায় উন্নতি আসে। 

প্রশ্ন - কোচ রবি ফাওলারকে ৪ ম্যাচ নির্বাসন করা হয়েছে। আপনি কি কোনো প্রতিক্রিয়া দিতে চাইবেন?

দেবব্রত সরকার - ডিসিপ্লিনারি কমিটি যে সিদ্ধান্ত নিয়েছে তা মাথা পেতে নিতে হবে। তবে অ্যাপিল সবসময়ই করা যায়। আমি সবসময় প্রতিষ্ঠানের কথা আগে ভাবি। তাই প্রতিষ্ঠানের কথা ভেবেই আমরা মৌখিকভাবে একটা আবেদন করেছিলাম এর বিরুদ্ধে কিন্তু তাতে খুব বেশী লাভ হয়নি। কোচ বেঞ্চে নেই সেটা দেখতে ভালো লাগছে না। অনেকেই বলছেন ফাওলার ৩টি ম্যাচে বেঞ্চে ছিলেন না তার মধ্যে ২টিতে দল জিতেছে। কিন্তু ব্যাপার সেটা নয়।  কোচ, কোচের জায়গায় থাকবে। 

প্রশ্ন - কিছুদিন পরেই ফিরতি ডার্বি। এই দলকে নিয়ে আপনি কতটা আশাবাদী?

দেবব্রত সরকার - ডার্বি কোনো টিম দিয়ে হয় না, এটা সাহস দিয়ে হয়, বুদ্ধি দিয়ে হয়। নির্দিষ্ট দিনের সকালবেলাটা কিভাবে শুরু হল তার উপর নির্ভর করে। কেউ বলতে পারেনা ডার্বিতে কি হবে। 

প্রশ্ন - ইনভেস্টরদের সঙ্গে আপনাদের কিছু বিষয়ে মতবিরোধ চলছে বলে বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছে। সমর্থকদের কি জানাতে চাইবেন ঠিক কি হয়েছে?

দেবব্রত সরকার - আমাদের সঙ্গে ইনভেস্টরদের কোনো গন্ডগোল নেই। যে কোনো চুক্তিতে পক্ষে ও বিপক্ষে কিছু বিষয় থাকে। তা নিয়েই আলোচনা চলছে। আমরাও কখনও বলিনি যে তারা আমদের সঙ্গে বিদ্রুপ করছে এবং তারাও এরকম কিছু বলেননি। একটাই বক্তব্য, আমাদের ক্লাব ইজ নট ফর সেল। আমরা একসঙ্গেই কাজ করতে চাই, সুন্দরভাবে কাজ করতে চাই। প্রতিষ্ঠানকে বাঁচিয়ে কাজ করতে চাই। 

প্রশ্ন - এখনও আপনাদের সঙ্গে ইনভেস্টরদের চূড়ান্ত চুক্তি স্বাক্ষর হয়নি। মূলত চুক্তির পাঁচটি বিষয় নিয়েই আপনাদের সঙ্গে বিরোধিতা রয়েছে বলে শোনা যাচ্ছে। এই চূড়ান্ত চুক্তি কবে হতে পারে?

দেবব্রত সরকার - পাঁচ দফা কেন, ১৫ দফাও হতে পারে আবার দুই দফাও হতে পারে। সেটা এক্ষুনি প্রকাশ্যে বলছি না আমি। ওরা আমাদের থেকে জানতে চেয়েছিল, আমরা আমাদের বক্তব্য ২রা ডিসেম্বর পাঠিয়ে দিয়েছি। তারপর থেকে ইনভেস্টরদের থেকে আর কোনো কাগজ পাইনি। 

প্রশ্ন - আপনি কি আশা করছেন যে এটি খুব তাড়াতাড়ি মিটে যেতে পারে? 

দেবব্রত সরকার - আমরা আশাবাদী। আমরা চাই মিটে যাক।

Tags:
.