আইএসএলের একাদশতম দল ইস্টবেঙ্গল, ঘোষণা করে দিলেন নীতা আম্বানি

নীতা আম্বানি রবিবার সকালে লাল-হলুদ সমর্থকদের দিলেন সেই সুখবর। 

Edited By: সুমন মজুমদার | Updated By: Sep 27, 2020, 11:55 AM IST
 আইএসএলের একাদশতম দল ইস্টবেঙ্গল, ঘোষণা করে দিলেন নীতা আম্বানি

নিজস্ব প্রতিবেদন- ''আইএসএল, আমরা আসছি''। লাল-হলুদ সমর্থকদের এমন হুঙ্কারই জানিয়ে দেয় সব কথা। ফুটবল স্পোর্টস ডেভেলপমেন্ট লিমিটেড- এর কর্ণধার নীতা আম্বানি রবিবার সকালে লাল-হলুদ সমর্থকদের দিলেন সেই সুখবর। তিনি ঘোষণা করলেন, ইন্ডিয়ান সুপার লিগে একাদশতম দল হিসাবে অন্তর্ভুক্ত হল ইস্টবেঙ্গল। লাল-হলুদ ক্লাব যে আইএসএল খেলছে তা অনেকদিন আগেই স্পষ্ট হয়ে গিয়েছিল। নতুন স্পনসর পাওয়ায় কেটে গিয়েছল সমস্ত জটিলতা। তবে সরকারি ঘোষণার অপেক্ষায ছিল। রবিবার সকালে সেটাও হয়ে গেল। 

এদিন নীতা আম্বানি লিখলেন, ''আইএসএল-এর জন্য খুবই খুশি এবং গর্বের মুহূর্ত। ইস্টবেঙ্গল এফসিকে আমরা আইএসএলে স্বাগত জানাচ্ছি। লাল-হলুদ ক্লাবের কয়েক লাখ সমর্থকের কাছে এটা অবশ্যই দারুন খুশির খবর হবে। দুই ঐতিহ্যশালী ক্লাব ইস্টবেঙ্গল ও মোহনবাগানের আগামী দিনে ভারতীয় ফুটবলের ঐতিহ্য বহন করার সমুহ সম্ভাবনা রয়েছে। বিশেষ করে রাজ্য থেকে নতুন প্রতিভা তুলে আনার ক্ষেত্রে এই দুটি ক্লাব গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারে। দেশের ফুটবলকে এগিয়ে নিয়ে যেতে বাংলা বরাবরই অবদান রেখেছে। আশা করব বাংলার দুই প্রধান ক্লাব ভারতীয় ফুটবলকে এগিয়ে নিয়ে যেতে আবারও গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করবে।''

আরও পড়ুন-   রেকর্ড চুক্তিতে বাগানে যোগ দিয়ে সন্দেশ বললেন "জয় মোহনবাগান, আমি আসছি!"

আইএসএলে বাকি দশটি ক্লাব হল- এটিকে মোহনবাগান, মুম্বই সিটি এফসি, ওড়িশা এফসি, নর্থইস্ট ইউনাইটেড, হায়দরাবাদ এফসি, বেঙ্গালুরু এফসি, চেন্নাইইন এফসি, এফসি গোয়া, কেরালা ব্লাস্টার্স ও জামশেদপুর এফসি। আইএসএল-এর সপ্তম সংস্করণের সব কটি ম্যাচ এবার খেলা হবে ফতোরদা নেহেরু স্টেডিয়াম, বাম্বলিমের জিএমসি অ্যাথলেটিক স্টেডিয়াম ও ভাস্কোর তিলক ময়দান স্টেডিয়ামে। করোনার আবহে সব ম্যাচ খেলা হবে দর্শক শূন্য গ্যালারিতে।