East Bengal: আইএসএলে টানা হাফ ডজন ম্যাচে হার লাল-হলুদের! ১৩ নম্বর দলের ঝুলিতে ০

ISL 2024-25: ২০২৪-২৫ আইএসএল টুর্নামেন্টে লাল-হলুদ ব্রিগেড এখনও পর্যন্ত ৬ ম্যাচ খেলে ফেলল। কিন্তু জয়ের মুখ এখনও দেখল না ইস্টবেঙ্গল।

Updated By: Oct 22, 2024, 11:02 PM IST
East Bengal: আইএসএলে টানা হাফ ডজন ম্যাচে হার লাল-হলুদের! ১৩ নম্বর দলের ঝুলিতে ০
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হারতে হারতে একেবারে হাফ ডজন! আইএসএলে টানা ৬ ম্যাচে হার লাল হলুদের। মনে করাচ্ছে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া সেই বাক্য। 'মেরা মারজি, ম্যায় নেহি জিতেগা'। মঙ্গলবারের ভুবনেশ্বর যেন সে কথা আবার মনে করিয়ে দিল। কোচ হিসাবে পুরোপুরি দায়িত্ব নেওয়ার পর অস্কার ব্রুজোও কোনও পরিবর্তন আনতে পারলেন না ইস্টবেঙ্গলের মধ্যে। ফলে ওড়িশা এফসি-র বিরুদ্ধে ১-২ ব্যবধানে হারল লাল-হলুদ মশাল বাহিনী। 

আরও পড়ুন, Sakshi Malik on Sexual Harassment: 'আমি তোর বাবার মতো বলে লোকটা আমাকে অসভ্যের মতো চটকেছে!'

২০২৪-২৫ আইএসএল টুর্নামেন্টে লাল-হলুদ ব্রিগেড এখনও পর্যন্ত ৬ ম্যাচ খেলে ফেলল। কিন্তু জয়ের মুখ এখনও দেখল না ইস্টবেঙ্গল। বারবার প্রশ্ন উঠছে টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত নিয়ে। নন্দকুমার, মাধি, তালালেরা একটু আত্মবিশ্বাসী হতে পারলে খেলা শুরু থেকেই ঘুরে যেত। শুরু থেকে তাঁদের মধ্যে সেই এনার্জি দেখা গিয়েছিল। মাত্র ২ মিনিটের মাথায় গোল করেন সাউল ক্রেসপো। কিন্তু সেটা অফসাইডের জন্য তা বাতিল হয়ে যায়। তুমুল হইচই পড়ে যায় লাল-হলুদ সমর্থকদের মধ্যে। এই সিদ্ধান্তে তাঁরা মোটেও খুশি ছিলেন না। তারপর থেকে আর ঘুরে আসতে পারেনি ইস্টবেঙ্গল খেলোয়াড়রা। ২২ মিনিটের মাথায় প্রাক্তন মোহনবাগানী রয় কৃষ্ণের গোলে পিছিয়ে যায় লাল-হলুদ। গোল খেয়ে পাল্টা লড়াই শুরু করে ইস্টবেঙ্গল। কিন্তু সেভাবে ছন্দে দেখা যায়নি আর। প্রথমার্ধের একেবারে অন্তিম লগ্নে একেবারে ৪৭ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে ইস্টবেঙ্গলকে সমতায় ফেরান দিয়ামানতাকোস। তালালের শট বক্সের মধ্যে ওড়িশার থৈবার হাতে লাগায় পেনাল্টি পায় লাল-হলুদ। লাল হলুদ জার্সিতে প্রথম গোল গত আইএসএলের সর্বোচ্চ গোলদাতার। 

দ্বিতীয়ার্ধে দুই দলেরই গতি কিছুটা কমে যায়। ম্যাচের ৬৯ মিনিটের মাথায় জাহুর ফ্রিকিক থেকে হেডে গোল মুর্তাদা ফলের। ধারেকাছে ছিলেন না হিজাজি, আনোয়াররা। তাঁদের মধ্যে বোঝাপড়ার অভাব কলিঙ্গ স্টেডিয়ামে চরমভাবে লক্ষ্য করা গিয়েছে। সমগ্র ম্যাচজুড়ে ভুলে ভরপুর ছিল ইস্টবেঙ্গলের ডিফেন্ড। ম্যাচের ৭৫ মিনিটে দ্বিতীয় হলুদ, লালকার্ড দেখে মাঠ ছাড়েন প্রভাত লাকরা। ১০ জন হয়ে যাওয়া ইস্টবেঙ্গলের পক্ষে সমতা ফেরানো কঠিন হয়ে যায়। ফেরাতেও পারেননি শেষ পর্যন্ত। শেষদিকে গোলের জোড়া সুযোগ পান দিয়েগো মরিসিও। ওয়ান টু ওয়ান পরিস্থিতিতে পরিবর্ত ফুটবলারের নিশ্চিত গোল বাঁচান প্রভসুখন গিল। শেষে ২-১ গোলে ম্যাচ শেষ হয়। প্রশ্ন উঠছে, ইস্টবেঙ্গল এফসি কবে তাদের প্রথম ম্যাচ জিতবে? অন্তত পয়েন্ট টেবিলের নিচে থেকে একটু ওপরে উঠুক! আপাতত এটুকুই চাওয়া সমর্থকদের। 

আরও পড়ুন, Border-Gavaskar Trophy: '১০০ শতাংশ যন্ত্রণামুক্ত'! হুঙ্কার ভারতীয় মহানক্ষত্রের, থরথরিয়ে কাঁপবে কামিন্সরা

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.