Copa America 2021: আয়োজক দেশ ব্রাজিলই নাকি খেলবে না! কী বলছেন ক্যাপ্টেন Casemiro?

এখন শোনা যাচ্ছে ব্রাজিলই নাকি দল প্রত্যাহার করে নেবে টুর্নামেন্ট থেকে!

Updated By: Jun 5, 2021, 10:46 PM IST
Copa America 2021: আয়োজক দেশ ব্রাজিলই নাকি খেলবে না! কী বলছেন ক্যাপ্টেন Casemiro?

নিজস্ব প্রতিবেদন: আগামী ১৪ জুন থেকে কোপা আমেরিকা (Copa America 2021) শুরু হওয়ার কথা। সূচি বলছে প্রথম ম্যাচে আয়োজক দেশ ব্রাজিলের মুখোমুখি হওয়ার কথা ভেনেজুয়েলার। কিন্তু কোপা আয়োজনের জট এখনও কাটছে না। এবার যুগ্ম ভাবে কলম্বিয়া ও আর্জেন্টিনার কোপা আয়োজনের কথা ছিল। কিন্তু রাজনৈতিক ভাবে অস্থির কলম্বিয়ার থেকে কোপা প্রত্যাহার করেছিল কনমেবল(CONMEBOL)। তারপর করোনার (COVID-19) ধাক্কায় মেসির দেশ আর্জেন্টিনা থেকেও সরে যায় কোপা। গত সপ্তাহে কনমেবল সিদ্ধান্ত নেয় যে, কোপা অনুষ্ঠিত হবে ব্রাজিলে। 

এখন শোনা যাচ্ছে ব্রাজিলই নাকি দল প্রত্যাহার করে নেবে টুর্নামেন্ট থেকে। কারণ ব্রাজিলও ভয়ঙ্কর ভাবে করোনার ধাক্কায় বিধ্বস্ত। সেখানে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ৬৮ লক্ষ ৪১ হাজার ৯৫৪ জন। মৃতের সংখ্যা ৪ লক্ষ ৭০ হাজার ৯৬৮। করোনার ধাক্কায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশগুলির তালিকায় একে আমেরিকা, দুয়ে ভারত ও তিনে ব্রাজিল। রিও ডি জেনেইরোর মেয়র বলছেন যে, করোনা পরিস্থিতির কথা ভেবে কোপা বাতিল করতে তিনি ইতস্তত করবেন না। যদিও ব্রাজিলের প্রেসিডেন্ট জায়ের বোলসোনারো বলেছেন তাঁর দেশেই অনুষ্ঠিত হবে ২৮টি ম্যাচ।

আরও পড়ুন: UEFA EURO 2020: এই ১১ জন তরুণ তুর্কিদের দিকে থাকবে এবার নজর

ব্রাজিলের একাধিক মিডিয়ার খবর যে, ব্রাজিল দলের সঙ্গে আলোচনা না করে তাঁদের দেশে কোপা আয়োজন করার ব্যাপারটা তাঁরা একেবারেই মেনে নিতে পারছে না। ব্রাজিল বিশ্বকাপের যোগ্যতা অর্জন ম্যাচে ইকুয়েডরকে ২-০ হারানোর পরেই সাংবাদিকরা ব্রাজিল অধিনায়ক ও রিয়াল মাদ্রিদের তারকা ক্যাসেমিরো এই নিয়ে তাঁদের বক্তব্য জানতে চান। ক্যাসেমিরো বলেন, "এই পরিস্থিতিতে সকলেই জানে কী আমাদের অবস্থান। আমাদের কোচ তিতে পরিষ্কার করে বিষয়টা বলে দিয়েছেন। আমারা আমাদের মতামত প্রকাশ করব। জানি না সেটা ঠিক না ভুল হবে, তবে আমরা আমাদের বক্তব্য রাখব। তবে এখনই এই নিয়ে কথা বলব না। আগামী সপ্তাহে প্যারাগুয়ের সঙ্গে ম্যাচের পরেই কথা বলব কোপা নিয়ে আমরা কী ভাবছি! আমাদের ওপরে যাঁরা রয়েছেন তাঁদেরকে সম্মানের কথা ভেবেই আমরা আমাদের বক্তব্য রাখব।" ব্রাজিল এখনও পর্যন্ত বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে পাঁচটা খেলে পাঁচটাই জিতেছে। ক্যাসেমিরোর বক্তব্য এই সব নিয়ে এখনই ভাবনা চিন্তা করে তাঁরা নিজেদের ফোকাস নড়াতে চান না।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.