বড় ম্যাচের জন্য প্রস্তুত ইস্টবেঙ্গল

টোলগে-মেহতাবরা নেই। বড় ম্যাচে এই বড় দুটি ধাক্কা কিন্তু ইস্টবেঙ্গলের আত্মবিশ্বাসে বিন্দুমাত্র চিড় ধরাতে পারেনি। বরং গাও-পেন-ওপারাদের নিয়ে যুদ্ধের আগে অস্ত্রে শেষবার মত শান দিয়ে কোচ মরগ্যানের জবাব, টানা হাফডজন ম্যাচ জয়ের কীর্তি তিনি গড়তে চান।

Updated By: Nov 19, 2011, 04:22 PM IST

টোলগে-মেহতাবরা নেই। বড় ম্যাচে এই বড় দুটি ধাক্কা কিন্তু ইস্টবেঙ্গলের আত্মবিশ্বাসে বিন্দুমাত্র চিড় ধরাতে পারেনি। বরং গাও-পেন-ওপারাদের নিয়ে যুদ্ধের আগে অস্ত্রে শেষবার মত শান দিয়ে কোচ মরগ্যানের জবাব, টানা হাফডজন ম্যাচ জয়ের কীর্তি তিনি গড়তে চান। যুবভারতী ক্রীড়াঙ্গন এখন রনাঙ্গনের চেহারা নিয়েছে। ডার্বি ম্যাচের টিকিট বিতর্কের জেরে যুদ্ধং দেহি মনোভাব ইস্টবেঙ্গলের। আর রবিবাসরীয় রনাঙ্গন যুবভারতী ক্রীড়াঙ্গনে বড় ম্যাচের আগে শেষ অনুশীলন সারল ইস্টবেঙ্গল।
টোলগে-মেহতাবের জন্য সমর্থকদের মধ্যে হা-হুতাশ থাকলেও, কোচ মরগ্যান সেসব আমল দিতে নারাজ। গাও-পেন-রবিন-ওপারা সহ প্রথম একাদশের শক্তিকে আরও শক্তিশালী করার কাজটা চালিয়ে গেলেন মরগ্যান। ড্যানিয়েলের হুঙ্কারকে পাল্টা চাপে ফেলার জন্য গাও-ই হতে চলেছেন ইস্টবেঙ্গলের তুরুপের তাস। ইস্টবেঙ্গল অধিনায়ক সঞ্জু প্রধান অবশ্য বড় ম্যাচের আগে বাড়তি চাপ নিতে রাজি নন। তবে প্রায় লাখখানেক দর্শকের উপস্থিতি বাড়িয়ে দেবে দলের ভাল খেলার ইচ্ছাটাই, মত লাল হলুদ অধিনায়কের। ইস্টবেঙ্গলের রক্ষণ বনাম মোহনবাগানের আক্রমণ-এটাই কি হতে চলেছে বড় ম্যাচে স্ট্র্যাটেজির বিজ্ঞাপন? সেটা কিন্তু একদমই মানতে নারাজ কোচ মরগ্যান।

.