আজ আল আরবিলের মুখোমুখি লাল-হলুদ

মঙ্গলবার এএফসি কাপের ম্যাচে ইরাকের আল আরবিলের মুখোমুখি হচ্ছে ইস্টবেঙ্গল। কয়েকদিন আগে ঘরের মাঠে এই দলটির কাছেই হারতে হয়েছিল লাল-হলুদ শিবিরকে। ভারতীয় সময়ে রাত সাড়ে আটটায় ম্যাচ শুরু।

Updated By: Apr 10, 2012, 10:10 AM IST

মঙ্গলবার এএফসি কাপের ম্যাচে ইরাকের আল আরবিলের মুখোমুখি হচ্ছে ইস্টবেঙ্গল। কয়েকদিন আগে ঘরের মাঠে এই দলটির কাছেই হারতে হয়েছিল লাল-হলুদ শিবিরকে। ভারতীয় সময়ে রাত সাড়ে আটটায় ম্যাচ শুরু। রাতের দিকে বেশ ঠান্ডা থাকে ইরাকের এই শহরে। তীব্র গরম থেকে ঠান্ডার মধ্যে গিয়ে খেলাটাই চ্যালেঞ্জ হতে চলেছে সঞ্জু প্রধানদের কাছে। টোলগে দলের সঙ্গে আসেননি। তাই মঙ্গলবার তিন বিদেশি নিয়েই মাঠে নামতে হবে ইস্টবেঙ্গলকে। সোমবার মূল স্টেডিয়ামে অনুশীলন করেন লাল-হলুদ ফুটবলাররা। মঙ্গলবার সকালে মরগ্যানের সঙ্গে কথা বলেই চূড়ান্ত একাদশ ঠিক করবেন দলের সঙ্গে কোচ হয়ে আসা রঞ্জন চৌধুরী। আরবিল ক্লাবের পরিকাঠামো দেখে মুগ্ধ ইস্টবেঙ্গল। মূল স্টেডিয়াম ছাড়াও, দুটো কৃত্রিম ঘাসের অনুশীলন মাঠ রয়েছে ইরাকের এই ক্লাবটির।
অন্যদিকে, কলকাতায় টোলগে-গুরবিন্দরের মারামারির পর সোমবার থেকেই ইস্টবেঙ্গলে শুরু হল রুদ্ধদ্বার অনুশীলন। ইরাকে যাওয়া দলকে বাদ দিয়েই বাকি সদস্যদের নিয়ে অনুশীলন শুরু করলেন কোচ মরগ্যান। শুক্রবারের ঘটনার ছবি বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত হওয়ায় ক্ষুব্ধ মরগ্যান অনুশীলনেই ঢুকতে দেননি সংবাদমাধ্যমের প্রতিনিধিদের। মূল গেট বন্ধ করে দিয়ে ফুটবলারদের নিয়ে অনুশীলন করেন মরগ্যান। অনুশীলন শেষে মরগ্যান জানিয়ে দেন, মরসুম শেষ হওয়া পর্যন্ত এভাবেই টোলগেদের নিয়ে অনুশীলন চালাবেন তিনি।
অনুশীলন শেষে অবশ্য টোলগেকে আড়াল করে নিয়েই ক্লাব ছাড়লেন ইস্টবেঙ্গেলর ব্রিটিশ কোচ।

.