East Bengal vs Mohun Bagan: পিছিয়ে যাচ্ছে মরসুমের প্রথম মহাযুদ্ধ! কবে হবে ইস্ট-মোহন ডার্বি?

আগামী ১৬ অগাস্ট ডুরান্ড কাপে (Durand Cup 2022) মুখোমুখি হওয়ার কথা ছিল ইস্টবেঙ্গল-মোহনবাগানের (East Bengal vs Mohun Bagan)। 

Updated By: Jul 29, 2022, 02:27 PM IST
East Bengal vs Mohun Bagan: পিছিয়ে যাচ্ছে মরসুমের প্রথম মহাযুদ্ধ! কবে হবে ইস্ট-মোহন ডার্বি?
ইস্ট বনাম মোহন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আগামী ১৬ অগাস্ট ডুরান্ড কাপে (Durand Cup 2022) মুখোমুখি হওয়ার কথা ছিল ইস্টবেঙ্গল- এটিকে মোহনবাগানের (East Bengal vs Mohun Bagan)। তবে সূত্রের খবর, মরসুমের প্রথম ডার্বি পিছিয়ে যাচ্ছে। ১৬ অগাস্টের পরিবর্তে ২৮ অগাস্ট হতে পারে ইস্ট-মোহন মহাযুদ্ধ। এমনটাই এখনও পর্যন্ত জানা যাচ্ছে। যদিও সরকারি ভাবে ডুরান্ড কমিটি থেকে কোনও সিদ্ধান্ত জানানো হয়নি। এশিয়ার প্রাচীনতম টুর্নামেন্টে আবেগের মহারণের দিন যে পিছিয়ে যাচ্ছেই, একথা বলাই যায়।

এখন প্রশ্ন কেন ইস্ট-মোহন ডার্বি পিছিয়ে যেতে পারে?

ইস্টবেঙ্গলের দলগঠনের প্রক্রিয়া এখনও চলছে। দল গোছানোর কাজ শেষ হয়নি। লাল-হলুদ ব্রিগেড শুরুই করতে পারেনি তাদের অনুশীলন। এই পরিস্থিতিতে এটিকে মোহনবাগানের বিরুদ্ধে তাদের মাঠে নামা কার্যত কঠিন। আবার অন্যদিকে মেরুন-সবুজ ব্রিগেড ৩১ অগাস্টের পর ডুরান্ড কাপের গ্রুপ পর্বের ম্যাচ খেলতে পারবে না বলেই জানা গিয়েছে। কারণ ৭ সেপ্টেম্বর এটিকে মোহনবাগানের এএফসি কাপের আন্তঃআঞ্চলিক সেমিফাইনাল খেলবে। জুয়ান ফেরান্দোর টিম কোনও ভাবেই চাইবে না যে, এরকম একটা হেভিওয়েট ম্যাচের আগে তাঁর ফুটবলাররা চোট পাক। এই জোড়া ইস্যুর কথা মাথায় রেখে শুধু ডার্বিই নয়, কলকাতার দুই প্রধান ক্লাবেরও গ্রুপ পর্বের অন্য ম্যাচগুলির তারিখ বদলাতে পারে বলেই মনে করা হচ্ছে।

কলকাতা ছাড়াও এবার ডুরান্ডের ম্যাচ হবে গুয়াহাটি আর ইম্ফলেও। যুবভারতী ক্রীড়াঙ্গনে উদ্বোধনী ম্যাচ আর ফাইনাল হবে ডুরান্ডেক। কলকাতার কিশোর ভারতী স্টেডিয়াম ও নৈহাটির বঙ্কিমাঞ্জলি স্টেডিয়ামেও পেয়েছে ডুরান্ডের ম্যাচ। যুবভারতীতে হবে ডুরান্ড কাপের ১০টি ম্যাচ। ১৬ অগাস্টে ইস্টবেঙ্গল-মোহনবাগান বড় ম্যাচ দিয়ে যার আনুষ্ঠানিক সূচনা। ইস্টবেঙ্গল, মোহনবাগান ছাড়াও ওই গ্রুপে আছে মুম্বই সিটি এফসি, রাজস্থান ইউনাইটেড, ইন্ডিয়ান নেভি। গতবছর এফসি গোয়া ১-০ গোলে মহামেডানকে হারিয়ে ডুরান্ড চ্যাম্পিয়ন হয়েছিল। অতিরিক্ত সময়ে এডুয়ার্ডো বেদিয়ার গোলে গোয়ার দল শিরোপা জিতে নেয়।

আরও পড়ুন: Thomas Tuchel: ১৩ বছরের বিবাহিত জীবন শেষ! চেলসি ম্যানেজারের হৃদয়ে আগুন জ্বালছেন ব্রাজিলিয়ান বান্ধবী

আরও পড়ুনSebastian Vettel: গাড়ি থামাচ্ছেন গতির রাজা ভেটেল! চারবারের বিশ্বচ্যাম্পিয়ন নিচ্ছেন অবসর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.