রেফারির লাল কার্ড 'ভুল', ফক্সের নির্বাসন তুলে নিল AIFF, খেলতে পারবেন আজ

 ইস্টবেঙ্গলের তরফেও বারবার রেফারিং নিয়ে প্রশ্ন তোলা হয়েছিল। 

Updated By: Jan 9, 2021, 02:36 PM IST
রেফারির লাল কার্ড 'ভুল', ফক্সের নির্বাসন তুলে নিল AIFF, খেলতে পারবেন আজ

নিজস্ব প্রতিবেদন- চলতি আইএসএলে রেফারিং বারবার প্রশ্নের মুখে পড়ছে। রেফারিংএ-র মান এতটাই খারাপ যে সাধারণ ফুটবল প্রেমীদেরও চোখ এড়াচ্ছে না।  ভুল রেফারিং নিয়ে আগেই অবশ্য টনক নড়েছে সর্বভারতীয় ফুটল ফেডারেশন-এর (All India Football Federation). এফসি গোয়ার বিরুদ্ধে SC East Bengal-এর ড্যানিয়েল ফক্স (Daniel Fox) লাল কার্ড দেখেন। লাল-হলুদ শিবির রেফারির সিদ্ধান্ত মেনে নেয়নি। সর্বভারতীয় ফুটবল ফেডারেশন এবং FSDL এর কাছে ফক্সের লাল কার্ড বৈধ নয় বলে দাবি জানায় ইস্টবেঙ্গল।

এফ সি গোয়া ও ইস্টবেঙ্গল ম্য়াচের ভিডিয়ো ফুটেজ ফের খতিয়ে দেখতে  বসেছিলেন ফেডারেশন কর্তারা। তার পরই কর্তারা জানান, ফক্সের ট্যাকল বৈধ ছিল। তাঁকে কার্ড দেখানো রেফারির ভুল সিদ্ধান্ত ছিল। এআইএফএফ তাই ফক্সের উপর থেকে নির্বাসন তুলে নিল। অর্থাত্, আজ Bengaluru FC-র বিরুদ্ধে ইস্টবেঙ্গলের সেন্ট্রাল ডিফেন্ডার ফক্সের খেলতে কোনও বাধা নেই। যদিও লাল-হলুদের হেড কোচ রবি ফাউলারের এক ম্যাচ নির্বাসনের শাস্তি বহাল থাকছে। ইস্টবেঙ্গলের তরফেও বারবার রেফারিং নিয়ে প্রশ্ন তোলা হয়েছিল। কোচ ফাওলার জামশেদপুর এফসি-র বিরুদ্ধে ম্যাচে ইউজেনসিং লিংডোর জোড়া হলুদ কার্ড দেখা নিয়েও প্রশ্ন তুলেছিলেন। North-east United-এর বিরুদ্ধে ন্যায্য পেনাল্টি থেকে বঞ্চিত করা হয়েছে বলেও দাবি করেছিলেন ফাওলার। 

আরও পড়ুন-  Ind vs Aus: পন্থের কনুইয়ে চোট, Sydney Test-এ মাঠে বাংলার ঋদ্ধিমান

একের পর এক ভুল সিদ্ধান্তের জন্য ইতিমধ্যে দুজন রেফারিকে নির্বাসন দিয়েছে এআইএফএফ। ওই দুজন রেফারি ISL-র দ্বিতীয় পর্বে আর রেফারিং করতে পারবেন না। ISL-এর প্রথম পর্বের ৫০টি ম্যাচে ১৩ জন রেফারি ম্যাচ পরিচালনা করেছেন।