করোনার ধাক্কা! ৬২ কর্মীকে ছেঁটে ফেলল বিশ্বের অন্যতম ধনী ক্রিকেট বোর্ড

বিশ্বের অন্যতম ধনী ক্রিকেট বোর্ড হওয়া সত্ত্বেও বড়সড় আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ECB)। 

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Sep 15, 2020, 09:00 PM IST
করোনার ধাক্কা! ৬২ কর্মীকে ছেঁটে ফেলল বিশ্বের অন্যতম ধনী ক্রিকেট বোর্ড
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন:  মারণ ভাইরাসের সংক্রমণ কাটিয়ে সে দেশেই প্রথম আন্তর্জাতিক ক্রিকেট ফিরেছিল জুলাই মাসের শুরুতে। ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজের মধ্যে দিয়ে। করোনাভাইরাসের প্রভাব বিশ্বজুড়ে। মহামারির কবলে পড়ে শ্বাসরুদ্ধ হয়ে পড়েছে সে দেশের ক্রিকেট বোর্ড। বিশ্বের অন্যতম ধনী ক্রিকেট বোর্ড হওয়া সত্ত্বেও বড়সড় আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ECB)।  আর এই ক্ষতি সামাল দিতে ৬২ জন কর্মীকে ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিয়েছে ECB।

কর্মীদের বেতন হ্রাস ও ছাঁটাইয়ের পথে যে হাঁটতে চলেছে ইসিবি তার ইঙ্গিত মিলেছিল আগেই। অস্ট্রেলিয়া, নিউ জিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড ইতিমধ্যে কর্মী ছাঁটাই করেছে। এমনকী কিছু কর্মীর বেতন কমানো হয়েছে। করোনার আবহে ইসিবি-ও সেই পথেই হাঁটল।  

ইসিবি-র হিসাব অনুযায়ী আগামী বছর তাদের লোকসান বেড়ে দাঁড়াতে পারে কুড়ি কোটি পাউন্ড। খেলা বন্ধ থাকায় তাদের ৩০ কোটি পাউন্ডের বেশি লোকসান হতে পারে বলে শুরুর দিকে আশঙ্কা প্রকাশ করেছিলেন হ্যারিসন। মঙ্গলবার ইসিবি-র প্রধান কার্যনির্বাহী এক বিবৃতিতে জানান, এ বছর ১০ কোটি পাউন্ডের বেশি লোকসান হচ্ছে তাদের। তবে এই ক্ষতি পুষিয়ে নিতে ইসিবি অবশ্য বায়ো সিকিওর পরিবেশে একের পর এক আন্তর্জাতিক সিরিজ আয়োজন করে চলেছে। এরপরেও ইসিবি-র কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নেওয়ায় বেশ সমালোচনার মুখে পড়তে হয়েছে বিশ্বের অন্যতম ধনী ক্রিকেট বোর্ডকে।

 

আরও পড়ুন - উড়ন্ত বাজপাখি!  ৫১ বছরেও উড়ছেন জন্টি রোডস, দেখুন ভিডিয়ো

.