ইডেনে ধোনি- গেইলদের একদিনের ম্যাচ তিনদিন পিছিয়ে গেল

Updated By: Sep 7, 2014, 06:25 PM IST
ইডেনে ধোনি- গেইলদের একদিনের ম্যাচ তিনদিন পিছিয়ে গেল

 

ওয়েব ডেস্ক: ইডেনের ভারত-ওয়েস্ট ইন্ডিজ একদিনের ম্যাচটি পিছল। ম্যাচটি হবে ২০ অক্টোবর। জানিয়ে দিল বিসিসিআই। ম্যাচটি হওয়ার কথা ছিল ১৭ অক্টোবর।

ইডেনের ভারত-ওয়েস্ট ইন্ডিজ একদিনের ম্যাচটি পিছল। ম্যাচটি হওয়ার কথা ছিল সতেরোই অক্টোবর। তার বদলে বিশে অক্টোবর এই ম্যাচটি হবে বলে জানিয়েছে বিসিসিআই।  চোদ্দই অক্টোবর কটকের বারবাটি স্টেডিয়ামে তৃতীয় একদিনের ম্যাচটি হওয়ার কথা থাকলেও সেটির স্থান পরিবর্তন হয়। ফলে সূচির কিছুটা পরিবর্তন করা হয়। চেন্নাইতে বিসিসিআই-এর বৈঠকে ঠিক হয় ইডেনের ম্যাচটি তিনদিন পিছিয়ে বিশে অক্টোবর হবে। সিএবির প্রতিনিধি সুবীর গাঙ্গুলিও বিষয়টি মেনে নেন। এর পাশাপাশি সিদ্ধান্ত হয় নবাব আলি খান পতৌদির স্মারক বক্তৃতাটি এবার হবে কলকাতায়।

এদিকে, নির্ধারিত সময়ে হচ্ছে না ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের বার্ষিক সাধারন সভা। চেন্নাইতে বিসিসিআই-এর সদস্যরা এক বৈঠকে বসেছিলেন। সেখানে সিদ্ধান্ত হয় বোর্ডের ওয়ার্কিং কমিটির বৈঠক হবে ২৬ সেপ্টেম্বর। ফলে সেপ্টেম্বরের শেষে বোর্ডের এজিএম হচ্ছে না। বোর্ডের এক সিনিয়র সদস্য জানিয়েছেন আয় ব্যয়ের হিসেব পেশ করতে গেলে বোর্ড সভাপতি এন শ্রীনিবাসনের সই প্রয়োজন। কিন্তু সুপ্রিম কোর্টের নির্দেশে তিনি আপাতত বোর্ড সভাপতি হিসেবে কাজ করতে পারছেন না।

অন্তবর্তী কালীন সভাপতি শিবলাল যাদব ব্যালান্স সিটে সই করলে আইনি জটিলতা তৈরি হতে পারে। তাই এজিএম পিছনোর সিদ্ধান্ত নিয়েছেন বোর্ড সদস্যরা। যদিও বিসিসআই-এর বিরোধী গোষ্ঠির কর্তারা এই বৈঠককে অবৈধ বলে দাবি করেছেন। প্রাক্তন বোর্ড সভাপতি জগমোহন ডালমিয়া বলেন এটা পুরোপুরি গা জোয়ারি সিদ্ধান্ত।

তাঁর দাবি আসলে শ্রীনিবাসন ঘনিষ্ঠ ক্রিকেট অ্যাসোসিয়েশনগুলির কর্তারা এদিন চেন্নাইয়ে বৈঠকে বসে এই সিদ্ধান্ত নিয়েছেন। ডালমিয়া বলেন তারা শ্রীনি শিবিরের স্ট্র্যাটেজি বুঝতে প্রতিনিধি পাঠিয়েছিলেন। প্রথমে কোষাধ্যক্ষ বিশ্বরূপ দের যাওয়ার কথা থাকলেও সৌরভ গাঙ্গুলির পরামর্শমত যুগ্ম সচিব সুবীর গাঙ্গুলিকে পাঠান ডালমিয়া।

.