শ্রীলঙ্কার বিরুদ্ধে ইডেন ওয়ানডে হবে ১৩ নভেম্বর

ভারত-শ্রীলঙ্কা একদিনের সিরিজের সূচি ঘোষণা করল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। এই সিরিজের পাঁচটি ম্যাচ হবে যথাক্রমে কটক,হায়দরাবাদ,আমেদাবাদ, কলকাতা ও রাঁচিতে। ইডেনে চতুর্থ একদিনের ম্যাচটি হবে তেরোই নভেম্বর। এদিকে ভারত-শ্রীলঙ্কা একদিনের সিরিজের প্রথম তিনটি ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে।

Updated By: Oct 21, 2014, 08:21 PM IST
শ্রীলঙ্কার বিরুদ্ধে ইডেন ওয়ানডে হবে ১৩ নভেম্বর

ওয়েব ডেস্ক: ভারত-শ্রীলঙ্কা একদিনের সিরিজের সূচি ঘোষণা করল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। এই সিরিজের পাঁচটি ম্যাচ হবে যথাক্রমে কটক,হায়দরাবাদ,আমেদাবাদ, কলকাতা ও রাঁচিতে। ইডেনে চতুর্থ একদিনের ম্যাচটি হবে তেরোই নভেম্বর। এদিকে ভারত-শ্রীলঙ্কা একদিনের সিরিজের প্রথম তিনটি ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে।

তার পরিবর্তে দলকে নেতৃত্ব দেবেন বিরাট কোহলি। প্রথম তিন ম্যাচে দলে উইকেটরক্ষক হিসেবে নেওয়া হয়েছে ঋদ্ধিমান সাহাকে। পেসার ভুবনেশ্বর কুমারকে বিশ্রাম দেওয়া হয়েছে। চোটের জন্য রাখা হয়নি মোহিত শর্মাকে। দলে এসেছেন বরুন অ্যারন ও ইশান্ত শর্মা। একদিনের দলে ফিরেছেন আর অশ্বিনও। এদিকে শ্রীলঙ্কার বিরুদ্ধে মুম্বইয়ে একদিনের প্রস্তুতি ম্যাচে ভারতীয় এ দলকে নেতৃত্ব দেবেন বাংলার মনোজ তেওয়ারি।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজে দলে সুযোগ পাওয়া কুলদীপ যাদব কেনও ম্যাচ না খেলেই বাদ পড়লেন।

কুলদীপের জায়গায় এলেন রবীচন্দ্রন অশ্বিন। তবে সবচেয়ে অবাক করা মনোনয়ন হল রোহিত শর্মা। রোহিতকে জাতীয় দলে না রাখে মনোনিত করা হল ভারতীয় এ দলের জন্য। ভারতীয় এ দল খেলবে মনোজ তিওয়ারির নেতৃত্বে। ৩০ অক্টোবের মনোজের দল খেলবে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে,ব্র্যাবোন স্টেডিয়ামে।

পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের খেলগুলি হবে যথাত্রমে কটক, হায়দরবাদ,রাঁচি, কলকাতা ও আমেদাবাদে। ২ নভেম্বর থেকে শুরু হবে ওয়ানডে সিরিজে। কবে কবে সিরিজের ম্যাচগুলি হবে সেটা এখনও স্থির হয়নি।

ভারতীয় দল--বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, আজিঙ্কা রাহানে, সুরেশ রায়না, আম্বাতি রায়াড়ু, ঋদ্ধিমান সাহা, আর অশ্বিন, রবীন্দ্র জাদেজা,মহম্মদ সামি, উমেশ যাদব, ই‍শান্ত শর্মা, অমিত মিশ্র, মুলরী বিজয়,বরুণ অ্যারন,অকসর প্যাটেল

ভারতীয় এ দল-মনোজ তিওয়ারি (অধিনায়ক), উন্মুক্ত চাঁদ,মনোন ভোরা,করুন নায়ার, রোহিত শর্মা,কেদার যাদব,সঞ্জু স্যামসন,পারভেজ রসুল, করন শর্মা,স্টুয়ার্ট বিন্নি,ধবল কুলকার্নি,জসপ্রিত ভোমরা,মনীশ পান্ডে, কুলদীপ যাদব।

.