Heather Knight: ১২ বছর আগে রাতের ভুলেই! বিশ্বকাপের আগেই অধিনায়ককে চরম নিদান, মাথায় আকাশ ভেঙে পড়ল...

England captain Heather Knight: বিশ্বকাপের আগেই বিপাকে ইংল্য়ান্ড অধিনায়ক হিদার নাইট! ২০১২ সালের রাতে করা এক ভুলেই জীবনে নেমে এল বিপত্তি!

Updated By: Sep 24, 2024, 02:31 PM IST
Heather Knight: ১২ বছর আগে রাতের ভুলেই! বিশ্বকাপের আগেই অধিনায়ককে চরম নিদান, মাথায় আকাশ ভেঙে পড়ল...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দুয়ারে আইসিসি উইমেন্স টি-২০ বিশ্বকাপ (ICC Womens T20 World Cup 2024)! আইসিসি শো-পিস ইভেন্টের নবম সংস্করণ বাংলাদেশে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও, সেই দেশের সাম্প্রতিক রাজনৈতিক অস্থিরতার কথা মাথায় রেখে তা সংযুক্ত আরব আমিরশাহিতে স্থানান্তরিত হয়েছে। ৩ থেকে ২০ অক্টোবর চলবে কুড়ি ওভারের বিশ্বযুদ্ধ। আর তার আগেই খবরের শিরোনামে ইংল্য়ান্ডের ক্য়াপ্টেন হিদার নাইট (Heather Knight)! আজ থেকে ১২ বছর আগে তাঁর একটা ভুলের জন্য়ই শাস্তি পেলেন ইংরেজ অধিনায়িক! ইংল্যান্ডের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা তাঁকে ১০০০ পাউন্ড জরিমানা করার পাশাশাশি তিরষ্কারও করেছে! 

আরও পড়ুন: কামিন্সের গোলে 'বদলার' ম্যাচ জিতল সবুজ-মেরুন, বৃষ্টিস্নাত যুবভারতীতে অভিষেক ম্যাকলারেনেরও

কী ভুল করেছিলেন হিদার? তিনি ২০১২ সালে ইংল্য়ান্ড ক্রিকেট ক্লাব কেন্টের আয়োজিত এক ফ্য়ান্সি ড্রেস পার্টিতে মুখ কালো করে গিয়েছিলেন! যে ছবি নিয়ে সম্প্রতি নেটমাধ্য়মে ঝড় উঠেছে। হিদার বর্ণবিদ্বেষমূলক কাজ করেছেন বলেই অভিযোগের তীরে বিদ্ধ হন। ইন্ডিপেন্ডেন্ট ক্রিকেট ডিসপ্লিন কমিশন বিষয়টি খতিয়ে দেখে এই হিদারকে শাস্তি দেওয়ার সিদ্ধান্ত নেয়। সিডিসি বিবৃতিতে জানিয়েছে, 'মিসেস নাইট ২০১২ সালের অপরাধের ভিত্তিতে ইসিবি নির্দেশিকা লঙ্ঘন করেছেন বলেই স্বীকার করে নিয়েছেন। কোনও ব্যক্তি এমন কোনও আচরণ বা কাজ করতে পারে না যা ক্রিকেটের স্বার্থের জন্য ক্ষতিকর হতে পারে। বা যা ক্রিকেট খেলা বা ক্রিকেটারদের অসম্মানিত করে।'

জরিমানার পর হিদার বলেছেন, '২০১২ সালে আমার বয়স ছিল ২১ বছর। সেই সময়ে আমার করা কাজের প্রভাব এবং পরিণতি সম্পর্কে ততটা শিক্ষা ছিল না, যতটা আমার এখন হয়েছে। আমি সত্য়িই এই অপরাধের জন্য় দুঃখিত। এই আক্ষেপের কথা আমি আগেই বলেছি। আমার কোনও অসত্‍ অভিপ্রায় ছিল না। আমি অতীতকে তো বদলাতে পারব না। আমি আমার প্ল্যাটফর্ম ব্যবহার করে খেলার প্রচারের জন্য প্য়াশনেট। আমি প্রতিশ্রুতিবদ্ধ যাতে এই খেলায় কম প্রতিনিধিত্ব করা দলগুলিকেও আমার মতো একই সুযোগ প্রদান করা হয়।' ৩৩ বছর বয়সী নাইট ২০১৬ সালে ইংল্য়ান্ডের অধিনায়ক হিসাবে নিযুক্ত হয়েছিলেন। আসন্ন মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপেও তিনি দলের নেতৃত্ব দেবেন।'

আরও পড়ুন: রানআপ থেকে ডেলিভারি, অবিকল শোয়েব আখতার! বাইশ গজে ঝড় মেকানিক-পেসারের...

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.