ICC World Cup 2019: বার্মিংহামে ব্রিটিশদের দাপট, দুরন্ত শামি! কোহলিদের বিরাট রানের টার্গেট দিল ইংল্যান্ড

ভারতের হয়ে মহম্মদ শামি ৫টি উইকেট নেন। বিশ্বকাপের মঞ্চে এই প্রথম কোনও ভারতীয় বোলার পর পর তিন ম্যাচে চারটি করে উইকেট নিলেন।

Updated By: Jun 30, 2019, 06:55 PM IST
ICC World Cup 2019: বার্মিংহামে ব্রিটিশদের দাপট, দুরন্ত শামি! কোহলিদের বিরাট রানের টার্গেট দিল ইংল্যান্ড

নিজস্ব প্রতিবেদন : সুপার সানডে বার্মিংহামে বিগ ফাইটে মুখোমুখি ইংল্যান্ড ও ভারত। মুখোমুখি আইসিসি-র একদিনের ক্রিকেট র‌্যাঙ্কিংয়ে এক ও দু নম্বর দল। বিশ্বকাপের শেষ চারের লড়াইয়ে টিকে থাকতে আজ মাস্ট উইন গেম ইংরেজদের। বেয়ারস্টোর অনবদ্য সেঞ্চুরি সঙ্গে জেসন রয়ের হাফসেঞ্চুরি। আর বেন স্টোকসের দুরন্ত ৭৯ রানে ভর করে ৭ উইকেট হারিয়ে ৩৩৭ রান তুলল ইংল্যান্ড। ভারতের সামনে জয়ের জন্য টার্গেট ৩৩৮ রানের।

এজবাস্টনে টস জিতে প্রথমে ব্যাটিং-এর সিদ্ধান্ত নেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গ্যান। ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দলে প্রথম একাদশে একটি পরিবর্তন হয়। বিজয় শঙ্করের পরিবর্তে দলে ঋষভ পন্থ। অন্যদিকে ইংল্যান্ড দলেও দুটি পরিবর্তন করে। দলে ফিরেছেন জেসন রয় এবং লিয়াম প্লাঙ্কেট। ইংল্যান্ডের বিরুদ্ধে কমলা-গাঢ় নীল জার্সি পরেই মাঠে নামে টিম ইন্ডিয়া। ডু-অর-ডাই ম্যাচে শুরুতেই ভারতীয় বোলারদের ওপর  রাজত্ব করলেন দুই ইংল্যান্ড ওপেনার জেসন রয় ও জনি বেয়ারস্টো। ১৬০ রানের ওপেনিং পার্টনারশিপই ইংল্যান্ডের ভিত গড়ে দেয়। ৫৭ বলে ৬৬ রান করেন রয়। ১১১ রান করে ফিরে যান জনি। বেয়ারস্টোকে ফেরান মহম্মদ শামি। ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গ্যানকে ফিরিয়ে দেন শামিই। ইংল্যান্ডের রানের গতিতে এরপর কিছুটা লাগাম টানেন ভারতীয় বোলাররা। কিন্তু জো রুট ও বেন স্টোকস জুটি বড় রানের লক্ষ্যে ব্যাট করতে থাকেন। ৪৪ রানে রুটকে ফেরান শামি। ৮ বলে ২০ রানের ঝোড়ো ইনিংস খেলেন জোস বাটলার। আর ৫৪ বলে ৭৯ রানের ইনিংস খেলেন বেন স্টোকস। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ৩৩৭ রান তোলে ইংল্যান্ড।

ভারতের হয়ে মহম্মদ শামি ৫টি উইকেট নেন। বিশ্বকাপের মঞ্চে এই প্রথম কোনও ভারতীয় বোলার পর পর তিন ম্যাচে চারটি করে উইকেট নিলেন। একটি করে উইকেট নেন কুলদীপ যাদব ও জশপ্রীত বুমরাহ। আজ ভারত, ইংল্যান্ডকে হারালেই শেষ চারের লড়াইয়ে ফিরে আসবে পাকিস্তান-বাংলাদেশ। কিন্তু ভারত হারলেই পাকিস্তান ও বাংলাদেশের শেষ চারের সম্ভাবনা কার্যত শেষ হয়ে যাবে।

আরও পড়ুন - ঠেকায় পড়ে ভারতকে সমর্থন পাকিস্তানিদের, হেসে বিরাট বললেন, বিরল ব্যাপার তো

 

.